MYTV Live

রাজধানীর কিডনি হাসপাতালে ডায়ালাইসিস সেবা বন্ধ, প্রতিবাদে সড়ক অবরোধ

রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় কিডনি ইনস্টিটিউট এবং হাসপাতালে ডায়ালাইসিস সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এর প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন  রোগী ও তাদের স্বজনরা।

বুধবার দুপুর ১টার দিকে রোগীদের স্বজনরা বিক্ষোভ শুরু করে সড়ক অবরোধ করে।

হঠাৎ ডায়ালাইসিস বন্ধ প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, হাসপাতালের কাছে টাকা বকেয়া আছে। সেই টাকা আদায়ের জন্য সেবা বন্ধ করে দিয়েছে ডায়ালাইসিস সেবাদানকারী ভারতীয় বেসরকারি প্রতিষ্ঠান সেন্ডোর ডায়াবেটিস সার্ভিসেস।

এরপর হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা রোগীরা সড়কে নেমে আসে। প্রতিবাদে তারা সড়ক অবরোধ করেন। এতে ওই এলাকায় যানজট সৃষ্টি হয়েছে।

বুধবার হাসপাতালটির পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান বলেন, ‘স্যানডোর শুধু আমাদের হাসপাতালের রোগীদেরই ডায়ালাইসিস করে না, সব হাসপাতালেই তারা ডায়ালাইসিস করে থাকে। আমাদের কাছে তাদের কিছু বিল বকেয়া আছে, সেটিও প্রসেসিংয়ের মধ্যে আছে। এখন তারা রোগীদের জিম্মি করে ডায়ালাইসিস সেন্টার তালা দিয়ে বন্ধ করে চলে গেছে। যে কারণে রোগীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।’

তিনি বলেন, সেন্ডোর ডায়াবেটিস সার্ভিসেস বলছে, টাকা না পেলে ডায়ালাইসিস সেন্টার খুলবে না। আমরা তাদের বলেছি, টাকাটা প্রসেসিংয়ে আছে। পেতে একটু দেরি হতে পারে। এজন্য সেবা বন্ধ করে দেওয়াটা অন্যায়।

এ বিষয়ে স্যানডোর ডায়ালাইসিস সার্ভিসেস বিডি প্রাইভেট লিমিটেডের কর্মকর্তারা কেউ মুখ খুলছেন না।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,311FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles