MYTV Live

লতার স্মরণে ভারতে দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

প্রখ্যাত এই শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে ভারতে দুই দিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। পশ্চিমবঙ্গে আগামীকাল সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আগামী ১৫ দিন রাজ্যে বাজবে লতার গাওয়া গান।

ভারতের নাইটিঙ্গেলখ্যাত লতা মঙ্গেশকরকে গত জানুয়ারি মাসে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কোভিড–১৯ ও নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন। গত ৮ জানুয়ারি ৯২ বছর বয়সী এই শিল্পীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। করোনা থেকে সুস্থ হওয়ার পরও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল শনিবার তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়।

লতা মঙ্গেশকরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে মোদি বলেন, ‘আমি আমার ব্যথার কথা বলে প্রকাশ করতে পারব না। লতা মঙ্গেশকরের মৃত্যুতে একটি শূন্যতা সৃষ্টি হল।কখনো এই শূন্যতা পূরণ করা যাবে না। ভবিষ্যত প্রজন্ম লতা মঙ্গেশকরকে ভারতীয় সংস্কৃতির একজন অকুতোভয় হিসেবে মনে রাখবে’।

এ ছাড়া লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,510FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles