MYTV Live

বুধবার থেকে শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে আন্তঃনগর ট্রেনে শতভাগ টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এর মধ্যে মােট আসনসংখ্যার ৫০ শতাংশ টিকিট কাউন্টারে এবং বাকী ৫০ শতাংশ অনলাইনে পাওয়া যাবে। তবে যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সোমবার বাংলাদেশ রেলওয়ে এক বিজ্ঞপ্তিতে এমন ঘোষণা দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি করােনাভাইরাসের সংক্রমণ নিম্নমুখী। এরই মধ্যে টিকা কার্যক্রম জোরদার করা হয়েছে। সাধারণ মানুষ করােনাপ্রতিরােধী বিভিন্ন টিকা গ্রহণ করে বিভিন্ন স্থানে গমন করছেন। ফলে ট্রেনে যাত্রীর চাপ বাড়ছে। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখার স্বার্থে যাত্রীদের চাহিদা পূরণ করার প্রয়ােজনীয়তা দেখা দিয়েছে। তাই আন্তঃনগর ট্রেনসমূহের টিকিট বিক্রির জন্য ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে কাউন্টারে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপে বিক্রি করা হবে। আন্তনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। তবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতে বেডিং সরবরাহ করা যাবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১৫ জানুয়ারি থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচলের নির্দেশনা দেয় বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles