MYTV Live

সার্চ কমিটিকে নামের তালিকা দিলো আওয়ামী লীগ

নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির কাছে নামের তালিকা দিয়েছে আওয়ামী লীগ। তবে তালিকায় কাদের নাম রয়েছে, সেই বিষয়ে কিছুই জানানো হয়নি।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় মন্ত্রিপরিষদ বিভাগে দলটির পক্ষ থেকে নাম জমা দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান। এ প্রস্তাবনা গ্রহণ করেন মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা শফিউল আজিম।

এ বিষয়ে ড. সেলিম মাহমুদ বলেন, ‘আমরা কেবল বার্তাবাহক হিসেবে দলের পক্ষে সিলগালা করা একটা কাগজ জমা দিয়েছি।’

তবে বিশ্বস্ত সূত্র বলছে, আওয়ামী লীগ অনধিক ১০ জনের নামের তালিকা দিয়েছে।

জানা গেছে, গতকাল সিইসি ও নির্বাচন কমিশনার পদে নিয়োগে আগ্রহ প্রকাশ করে আরো অর্ধশতাধিক আবেদন জমা পড়েছে।

এ নিয়ে গত তিন দিনে তিন শর বেশি মানুষ ই-মেইলে ও হাতে হাতে আবেদন পাঠান। এর মধ্যে সাবেক বিচারপতি, সেনা কর্মকর্তা, সচিব, যুগ্ম সচিব, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি নতুন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে সুপারিশ দিতে অনুসন্ধান (সার্চ) কমিটি করা হয়েছে।

সার্চ কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

আইন অনুযায়ী কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে সুপারিশ পেশ করতে হবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে ছয় সদস্যবিশিষ্ট এই কমিটির আহ্বায়ক করা হয়েছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,510FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles