MYTV Live

প্রায় দুই বছর পর আন্তর্জাতিক সীমান্ত খুলে দিয়েছে অস্ট্রেলিয়া

করোনাভাইরাস মহামারির প্রকোপের কারণে বন্ধ রাখা আন্তর্জাতিক সীমান্ত প্রায় দুই বছর পর খুলে দিয়েছে অস্ট্রেলিয়া। স্থানীয় সময় সোমবার সীমান্ত খুলে দেয় দেশটি। তবে কোভিড টিকা নেওয়া পর্যটকেরাই শুধু দেশটিতে যেতে পারছেন।

এদিকে দূর্ঘদিন পর সীমান্ত খুলে দেওয়ায় দেশটিতে প্রবেশ করে নিজেদের আত্মীয়-স্বজনের সাথে দেখা করতে পেরে খুশি বন্ধু  ও পরিবারের লোকজন।

সোমবার সীমান্ত খোলার দিন সিডনি বিমানবন্দরে ছিল পর্যটকদের ভিড়। এদিন এ বিমানবন্দরে ৫০টি আন্তর্জাতিক বিমান অবতরণ করেছে।

পর্যটকরা পশ্চিম অস্ট্রেলিয়া ব্যতিত দেশটির সব স্থানে যাওয়ার অনুমতি পাচ্ছেন। ওই অঞ্চলটিতে আগামী ৩ মার্চ পর্যন্ত করোনা বিধি নিষেধ জারি থাকবে।

অস্ট্রেলিয়ার পর্যটন বিষয়ক মন্ত্রী বলেন ড্যান তেহান বলেন, সীমান্ত খুলে দেওয়া ‘আমাদের পর্যটন শিল্প এবং এই খাতে কর্মরত ৬ লাখ ৬০ হাজার মানুষের জন্য অবশ্যই একটি চমৎকার খবর। ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে ক্ষতিগ্রস্থ আমাদের পর্যটন খাত খুব তাড়াতাড়ি ঘুরে দাঁড়াবে বলে আমি আশা করছি।’

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, আজ খুবই উত্তেজনাপূর্ণ একটি দিন। এ দিনের জন্য আমি দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলাম। মহামারির শুরুতে যখন আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দিয়েছিলাম, সেদিন থেকেই এই দিনের অপেক্ষায় ছিলাম।

করোনার কারণে ২০২০ সালের মার্চে সীমান্ত বন্ধ করার পর দেশটি বিশ্বের সবচেয়ে কঠোর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল। তবে বিভিন্ন দেশে আটকা পড়া নাগরিকদের গত বছরের শেষের দিকে ফিরে আসার অনুমতি দেয় দেশটির সরকার।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles