MYTV Live

বইমেলার সময় বাড়লো ১৭ মার্চ পর্যন্ত

অমর একুশে গ্রন্থমেলার সময় ১৭ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। রোববার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আজ অনুমোদন করেছেন, বইমেলা ১৭ মার্চ পর্যন্ত চলবে। কোভিডের কারণে বইমেলা নিয়ে আমরা একটা আতংকের মধ্যে ছিলাম যে আদৌ বইমেলা আমরা শুরু করতে পারবো কি না। একসময় সিদ্ধান্ত হয়েছিল যে বইমেলা স্থগতি করা হবে। পরে প্রধানমন্ত্রী ব্যক্তিগত নির্দেশনা দিলেন ১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু করতে। উদ্বোধনের পর জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি, বিক্রেতারা এবং বইমেলার সঙ্গে সম্পৃক্তরা মেলার সময় বাড়ানো যায় কি না, প্রধানমন্ত্রীর কাছে সেই আবেদন করেন। আমরা তখনই বলেছিলাম যে, সংক্রমণ যদি কমতে থাকে তাহলে বইমেলার সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করবো।

কয়েক দশক ধরে ভাষার মাস ফেব্রুয়ারির শুরু থেকে বইমেলার দুয়ার উন্মুক্ত হচ্ছিল। তবে করোনা মহামারির কারণে এবার তা দুই সপ্তাহ দেরিতে শুরু হয়।

গত ১৫ ফেব্রুয়ারি বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বইমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বইমেলার দ্বার সবার জন্য উন্মুক্ত হয়ে যায়।

আগের ঘোষণা অনুসারে মেলা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা থাকলেও উদ্বোধনকালে প্রধানমন্ত্রী ১৭ মার্চ পর্যন্ত চালিয়ে নেওয়ার পক্ষে কথা বলেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,312FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles