MYTV Live

ফিলিস্তিনিরে পশ্চিম তীরে ইসরায়েলের অভিযান; ৩ ফিলিস্তিনি নিহত

গত সপ্তাহে ইসরায়েলের পৃথক তিনটি স্থানে প্রাণঘাতী হামলার ঘটনা ঘটেছে। এর জেরে বৃহস্পতিবার দখলকৃত পশ্চিম তীরে অভিযান চালায় ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। অভিযানে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়েছে। এসময় বাসে ছুরি হামলার চেষ্টা করলে আরও এক ফিলিস্তিনি নিহত হন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, বৃহস্পতিবার পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানের সময় সানাদ আবু আত্তিয়েহ (১৭) ও ইয়াজিদ আল-সাদি (২৩) নামে দুজনকে গুলি করে হত্যা করা হয়। এসময় ছুরি হামলার চেষ্টা করলে দক্ষিণ পশ্চিম তীরের হেবরনের কাছে তারকুম্যা গ্রামের নিদাল জুমা জাফরা (৩০) নামে আরেকজনকে হত্যা করা হয়।

এর আগে গত সপ্তাহে ইসরায়েলি আরব ও ফিলিস্তিনিদের হামলায় ২ পুলিশ কর্মকর্তাসহ ১১ জন নিহত হয়। এরপরই এই অভিযান চালাতে শুরু করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী একটি বিবৃতিতে জানায়, হামলায় জড়িত সন্দেহভাজনদের গ্রেপ্তার করতে পশ্চিম তীরের জেনিন শহরে অভিযানে গিয়েছিল তারা। এ সময় তাদের লক্ষ্য করে গুলি করা হয়। তারাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির সময় দুই ফিলিস্তিনি নিহত হন।

ইসরায়েলের সেনাবাহিনী বিবৃতি দিয়ে বলেছে, অভিযান চলার সময় ফিলিস্তিনি বন্দুকধারীরা গুলি শুরু করেন। পাল্টা গুলি করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,311FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles