MYTV Live

আইসিসি’র মাস সেরা ক্রিকেটার হওয়ার লড়াইয়ে তিন অধিনায়ক

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশিত হয়েছে বুধবার। পুরুষ ক্যাটাগরি থেকে মার্চের সেরা হওয়ার দৌড়ে আছেন পাকিস্তানের বাবর আজম, ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েট ও অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

গত মাসে দারুণ পারফরম্যান্স করেছে তিনজনই। মার্চে পাকিস্তানের অধিনায়ক বাবর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুর্দান্ত খেলেছেন।  তিন টেস্টের সিরিজে দলকে জেতাতে না পারলেও টেস্টে মার্চে টেস্টে তিনি করেছেন ৩৯০ রান। এর মধ্যে ১৯৬ রানের মহাকাব্যিক একটি ইনিংসও ছিল। আর মাসের শেষদিকে দুটি ওয়ানডেতে তিনি করেছেন যথাক্রমে ৫৭ ও ১১৪ রান।

মার্চে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ৮৫.২৫ গড়ে ৩৪১ রান করেছেন ব্র্যাথওয়েট। ইংলিশদের বিপক্ষে ১-০ তে তিন ম্যাচের সিরিজ জেতার নায়ক ছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সও দুর্দান্ত খেলেছেন মার্চে। পাকিস্তানের মরা পিচে টেস্ট সিরিজের শেষ ম্যাচের প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন তিনি। মার্চে তিন টেস্ট খেলে ২২.৫০ গড়ে ১২ উইকেট নিয়েছেন কামিন্স।

এদিকে নিউ জিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের ছাপ পড়েছে নারী ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায়। এবারের লড়াইয়ে আছেন ইংল্যান্ডের বোলার সোফি এক্লেসটোন, অস্ট্রেলিয়ার রান মেশিন রাচেল হেইনেস ও দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ডট।

গত বছর জুনের পর দ্বিতীয়বার মাসসেরা খেলোয়াড় হিসেবে মনোনীত হয়েছেন এক্লেসটোন। গত মাসে ১২.৮৫ গড়ে ২০ উইকেট নিয়েছিলেন। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৩৭ রানের বিশাল জয়ে ৩৬ রানে নেন ৬ উইকেট।

গত মাসে আট ম্যাচে ৪২৯ রান করেছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান হেইনেস। দলের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পথে সামনে থেকে লড়াই করেছেন তিনি। ৬১.২৮ গড় ও ৮৪.২৮ স্ট্রাইক রেটে মার্চে দারুণ ছন্দে ছিলেন। অস্ট্রেলিয়ার উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১৩০ ও সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেন ৮৫ রান।

দক্ষিণ আফ্রিকাকে সেমিফাইনালে নিতে দারুণ অবদান রাখেন উলভার্ডট। পাঁচবার পঞ্চাশ ছাড়িয়েছেন ৫৪.১২ গড়ে। সেমিফাইনাল শেষে ৪৩৩ রান করে টুর্নামেন্টের শীর্ষ ব্যাটসম্যান ছিলেন, যা পরে পেছনে পড়ে যায় অ্যালিসা হিলি, হেইনেস ও ন্যাট স্কিভারের কাছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles