MYTV Live

সিলেটে রায়হান হত্যা মামলার বিচার শুরু

সিলেটে পুলিশ হেফাজতে রায়হান আহমদ (৩৪) হত্যা মামলার প্রধান আসামি বন্দরবাজার ফাঁড়ির তৎকালীন ইনচার্জ বরখাস্তকৃত উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেনসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

সোমবার আসামিদের উপস্থিতিতে সিলেট মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিমের আদালতে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

গত মঙ্গলবার মামলার চার্জ গঠনের কথা থাকলেও আসামিদের দাখিল করা ডিসচার্জ পিটিশনের শুনানি না হওয়ায় চার্জ গঠন হয়নি।

মঙ্গলবার শুনানিকালে আসামিদের পিটিশন নামঞ্জুর করে ছয় আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। এর মধ্যে পলাতক থাকা কথিত সংবাদকর্মী আব্দুল্লাহ আল নোমানের অনুপস্থিতিতেই চার্জ গঠন করা হয়। অপর পাঁচ আসামি চার্জ গঠনকালে আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে কয়েক দফা পিছিয়ে যায় অভিযোগ গঠনের তারিখ।

আগামী ১০ মে স্বাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে উল্লেখ করে বাদী পক্ষের আইনজীবী আবুল ফজল চৌধুরী বলেন, মামলার ছয় আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। এর মধ্যে একজন পলাতক। চার্জ গঠনের সময় রায়হন আহমদ হত্যা মামলার মূল আসামি বন্দরবাজার ফাঁড়ির তৎকালীন বরখাস্ত হওয়া ইনচার্জ এসআই আকবর হোসনে ভুইয়াসহ পাঁচ আসামিকে কড়া নিরাপত্তায় আদালতে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ১০ অক্টোবর রাতে নগরের আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান আহমদকে ধরে নিয়ে আসে বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। পরদিন সকালে তিনি মারা যান।

পুলিশের পক্ষ থেকে প্রথমে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে নির্যাতন চালিয়ে রায়হানকে হত্যা করা হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে এই অভিযোগের সত্যতাও মেলে।

ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চারজনকে ১২ অক্টোবর সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। এরপর পুলিশি হেফাজত থেকে কনস্টেবল হারুনসহ তিনজনকে গ্রেফতার করে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,510FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles