MYTV Live

৫মে ঈদের ছুটি থাকছে না

এবার ঈদুল ফিতরের সময় ৫ মে ছুটি হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা টানা ৯ দিনের ছুটি পাবেন। কিন্তু এ ছুটিটি দেওয়া হবে কি না এ নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

৫ মে যদি কেউ ছুটি কাটাতে চায় তাহলে তাকে নিজে থেকে ছুটি নিতে হবে। আর কেউ যদি ছুটি না নিয়ে অনুপস্থিত থাকে তাহলে  ওই সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে।

অর্থাৎ ৫ মে স্বাভাবিক নিয়মে অফিস খোলা থাকবে।

কোনো কর্মকর্তা-কর্মচারী মে দিবস, ঈদ ও সাপ্তাহিক মিলে টানা ৯ দিনের ছুটি ভোগ করতে হলে ৫ মে তাকে নিজে থেকে ছুটি নিতে হবে। কেউ ওইদিন (৫ মে) ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকলে ওই সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে।

৫ মে ছুটি থাকছে না জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম গণমাধ্যমকে বলেন, ৫ মে ছুটি নিলে টানা অনেক দিনের ছুটি হচ্ছে, ওভাবেই পড়েছে আর কি। কর্মচারীদের অপশনাল ছুটির একটা বিষয় আছে। যারা বৃহস্পতিবার ছুটি নেবেন, তারা ধারাবাহিকভাবে ছুটিটা ভোগ করতে পারবেন। যিনি ছুটি নেবেন না, তাকে তো ওইদিন অফিস করতে হবে।

এবার রমজান মাস ২৯ দিনে শেষ হলে ঈদুল ফিতর হবে ২ মে, রমজান মাসের ৩০ দিন পূর্ণ হলে ঈদ হবে ৩ মে।

এর আগে ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) মে দিবসের ছুটি। রমজান মাস ৩০ দিন ধরে সরকারি ছুটির তালিকায় ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি নির্ধারিত আছে। ৫ মে (বৃহস্পতিবার) একদিন অফিস খোলার পরেই আবার দুদিনের সাপ্তাহিক ছুটি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,311FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles