MYTV Live

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পোলার্ড

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক কিরেন পোলার্ড।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই অবসর ঘোষণা দেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। পরে মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকেও এক টুইট বার্তায় পোলার্ডের অবসর ঘোষণা করার বিষয়টি জানানো হয়।

তবে, ক্যারিবিয়ান এই তারকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। বর্তমানে তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন। 

পোলার্ড এক ইনস্টাগ্রাম ভিডিওতে বলেন, ‌‘অনেক ভেবেচিন্তে আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।’

সঙ্গে যোগ করেন, ‘আর দশজন বালকের মতো সেই ১০ বছর বয়স থেকেই আমার স্বপ্ন ছিল ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করার। ১৫ বছর ওয়ানডে আর টি-টোয়েন্টিতে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত।’

তিনি আরও লিখেন, ‘২০০৭ সালে আমার শৈশবের নায়ক ব্রায়ান লারার নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়েছিল আমার, সেই স্মৃতি এখনো আমার মনে জ্বলজ্বলে হয়ে আছে। মেরুন রঙের জার্সি পরা এবং ন্যাশনাল হিরোদের সাথে খেলা আমার জন্য ছিল বিশেষ কিছু। সেই থেকে ক্রিকেটকে কখনোই আমি হালকভাবে নিইনি, সেটা হোক বোলিং, ব্যাটিং বা ফিল্ডিং।’

২০০৭ সালের এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় পোলার্ডের। সে বছর ব্রিজটাউনে অস্ট্রেলিয়ার বিপক্ষে হয় টি-টোয়েন্টি অভিষেক।

এরপর দেশের হয়ে ১২৩টি ওয়ানডে এবং ১০১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পেস বোলিং এই অলরাউন্ডার। ওয়ানডেতে ২৭০৬ রানের সঙ্গে নিয়েছেন ৫৫ উইকেট। টি-টোয়েন্টিতে আছে ১৫৬৯ রান এবং ৪২ উইকেট।

এছাড়াও পোলার্ড ওয়েস্ট ইন্ডিজকে দুই ফরম্যাটে ৬১টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে জিতেছেন ২৫টিতে, হেরেছেন ৩১টিতে। পাঁচটি ম্যাচে ফল হয়নি। ২০১২ সালে শ্রীলঙ্কায় উইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন পোলার্ড।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles