MYTV Live

ঈদের অগ্রিম টিকিটের জন্য কমলাপুরে মানুষের ঢল

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে চলছে অগ্রিম টিকিট বিক্রি। রোববার দেওয়া হচ্ছে ২৮ এপ্রিলের টিকিট। কিন্তু টিকিট কাটতে গিয়ে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। টিকিট কাটার জন্য রাত থেকে লাইনে দাঁড়িয়ে টিকিট পাচ্ছেন না বলে তারা অভিযোগ করেছেন।

কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা গেছে, রেলের ঈদের অগ্রিম টিকিট বিক্রি প্রথম দিন, ২৩ এপ্রিল শনিবার, যে পরিমাণ মানুষের ভিড় ছিল, ২৪ এপ্রিল, রবিবার কমলাপুর স্টেশনে, তার চেয়েও দ্বিগুণ ভিড়। কাউন্টার খুলেছে সকাল ৮টায়। টিকিট দেওয়া কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত। একযোগে ১৮টি কাউন্টারে টিকিট বিক্রি চলছে। দুটি কাউন্টারে নারী ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য আলাদা ব্যবস্থা রয়েছে।

রাজধানীর কমলাপুর স্টেশনে ট্রেনের টিকিট কাটতে আসা অনেকে এভাবে অনলাইনে টিকিট না পাওয়ার জন্য ক্ষোভ জানান। অনেকে আবার এসি টিকিট না পেয়ে ক্ষোভ জানান।

অনলাইনে টিকিট বিক্রির অভিযোগের বিষয়ে নিয়ে কমলাপুরের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল আটটায় যখন অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়, সবাই তখন একসঙ্গে টিকিট কেনার চেষ্টা করেন। এ সময় সার্ভার কিছুটা জ্যাম হয়। আবার বেলা ১১টার দিকে টিকিট কাটার উদাহরণ আছে। সবকিছুই করা হয়েছে মানুষের কল্যাণের জন্য। মানুষ সেটা কতটুকু যথাযথভাবে ব্যবহার করতে পারে, সেটাও একটা বিষয়। একটা টিকিটে হাজার লোক হিট করে।

এসি টিকিট না পাওয়ার অভিযোগ প্রসঙ্গে কমলাপুর রেলস্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, রংপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের এসি টিকিট নিয়ে যাত্রীদের অভিযোগ বেশি আসছে।

এ বিষয়ে স্টেশন ব্যবস্থাপক বলেন, এসব ট্রেনে এসি কোচ আছে একটি করে, যার আসনসংখ্যা ৫৫। এর অর্ধেক চলে যায় অনলাইনে, বাকি অর্ধেক কাউন্টারে। সে ক্ষেত্রে প্রথম তিন থেকে চারজনের পরে আর টিকিট পাওয়া যায় না। এ কারণে এসি টিকিট না পাওয়ার বিষয়টি থাকতেই পারে।

রেলওয়ের তথ্য অনুযায়ী, ২৮ এপ্রিলের টিকিট দেওয়া হবে ২৪ এপ্রিল (রোববার), এভাবে ২৯ এপ্রিলের টিকিট ২৫ এপ্রিল (সোমবার), ৩০ এপ্রিলের টিকিট ২৬ এপ্রিল (মঙ্গলবার) এবং ১ মের টিকিট ২৭ এপ্রিল (বুধবার) বিক্রি করা হবে।

কমলাপুর রেলস্টেশনসহ মোট পাঁচটি স্টেশন থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। এর মধ্যে কমলাপুর স্টেশন থেকে পশ্চিমাঞ্চলগামী ও খুলনাগামী স্পেশাল ট্রেনের টিকিট, ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও স্টেশন থেকে দেওয়া হচ্ছে ময়মনসিংহ, জামালপুরগামী ও দেওয়ানগঞ্জ স্পেশালসহ সব আন্তঃনগর ট্রেনের টিকিট, ঢাকা ক্যান্টনমেন্ট থেকে দেওয়া হচ্ছে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট এবং ফুলবাড়িয়া (পুরোনো রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,312FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles