MYTV Live

ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্কর ঢাকায় এসেছেন। বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে তাঁকে বহনকারী ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ বিমান বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) বঙ্গবন্ধু ঘাঁটিতে অবতরণ করে। এ সময় তাঁকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।  

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ঢাকা সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন। এরপর ফরেন সার্ভিস একাডেমিতে জয়শঙ্করের সম্মানে ইফতার এবং নৈশভোজের আয়োজন করা হবে। আগামীকাল শুক্রবার সকালে তিনি ভুটানের উদ্দেশে ঢাকা ছাড়বেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সফরের আমন্ত্রণ জানাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো আমন্ত্রণপত্র নিয়ে ঢাকায় আসেন জয়শঙ্কর। চলতি বছরের জুনের মাঝামাঝি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত যাবেন বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত বছর ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসেন। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর আজ বাংলাদেশ ও ভুটানে তিন দিনের সফর শুরু করছেন। তাঁর বাংলাদেশ সফরকে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের প্রেক্ষাপটে দেখা যেতে পারে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সর্বশেষ ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ সফর করেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,311FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles