MYTV Live

সম্রাটের জামিন বাতিল; আত্মসমর্পণের নির্দেশ

ক্যাসিনোকাণ্ডের পর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে সাতদিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মামলা ও অপরাধের গুরুত্ব বিবেচনা না করার পাশাপাশি কোনো মেডিক্যাল রিপোর্ট না দেখে ‘অসুস্থ’ বিবেচনায় সম্রাটকে জামিন দেওয়ায় ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আল আসাদ মো.আসিফুজ্জামানকে সতর্ক করেছেন হাইকোর্ট। ভবিষ্যতে কারো জামিন মঞ্জুর করার ক্ষেত্রে সংশ্লিষ্ট আইন ও আপিল বিভাগের নির্দেশনা যথাযথভাবে মেনে চলতে বলেছেন উচ্চ আদালত।

আদালতে সম্রাটের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী ও অ্যাডভোকেট এহসানুল হক সামাজী। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন পেয়েছিলেন সম্রাট। ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তিন শর্তে ৯ জুন পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেছিলেন, যা বাতিল করলেন হাইকোর্ট।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,372FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles