MYTV Live

অনিচ্ছাকৃত খুনের দায়ে ভারতের সাবেক ক্রিকেটার সিধুর এক বছরের কারাদন্ড

ভারতের সাবেক ক্রিকেটার তথা পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি নভোজিৎ সিং সিধুকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। ৩৪ বছর আগে অনিচ্ছাকৃত খুনের দায়ে এই সাজা পেয়েছেন তিনি।

এদিকে সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পরেই সিধু টুইটারে লিখেছেন, ‘আমি আদালতের কাছে আত্মসমর্পণ করব।’

১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর পাতিয়ালার রাস্তায় গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিংহ নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন সিধু ও তার বন্ধু রুপিন্দ্র সিংহ সান্ধু। অভিযোগ, গুরনামকে গাড়ি থেকে জোর করে টেনে বার করে মারধর করেন তারা।

ওই ঘটনার কয়েক দিন পর মারা যান গুরনাম। এরপর সিধু ও তার বন্ধুর বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় নিম্ন আদালতে ছাড়া পেয়ে গেলেও ২০০৬ সালে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের রায়ে তাদের অনিচ্ছাকৃত খুনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়।

হাইকোর্টের রায়ে সিধুর তিন বছরের কারাদণ্ড হয়। কিন্তু পরের বছর সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন সিধু। ২০১৮ সালের শুরুতে সেই মামলার রায় দেন সুপ্রিম কোর্ট। তাতে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের সেই রায় বাতিল করে সিধুর এক হাজার টাকার জরিমানা হয়।

এরপর অমৃতসর কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে জিতে মন্ত্রীও হন সিধু।  কিন্তু সে বছরই সুপ্রিম কোর্টে ওই রায় পুনর্বিবেচনার আবেদন করে গুরনামের পরিবার। সেই আবেদনের ভিত্তিতে এলো এবারের রায়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,373FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles