MYTV Live

বাংলাদেশে একাডেমি চালু করবে ওরাকল

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল করপোরেশন চলতি বছরের ডিসেম্বরে বাংলাদেশে চালু করতে যাচ্ছে ‘ওরাকল একাডেমি’। 

এ একাডেমির মাধ্যমে ওরাকল বিনামূল্যে সফটওয়্যার, ক্লাউড কম্পিউটিংসহ তথ্যপ্রযুক্তিনির্ভর বিভিন্ন বিষয়ে তরুণদের দক্ষ করে তুলতে প্রশিক্ষণ উপকরণ সরবরাহের পাশাপাশি প্রশিক্ষণ প্রদান করে থাকে।

সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে গত শুক্রবার আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে এ আগ্রহের কথা জানান প্রতিষ্ঠানটির জাপান ও এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রেসিডেন্ট মি. গ্যারেট।

বৈঠকে জানানো হয়, বাংলাদেশের ই-গভর্নমেন্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে এরই মধ্যে ফোর টায়ার ডেটা সেন্টারে বিনিয়োগ করেছে ওরাকল করপোরেশন। বাংলাদেশে একাডেমি স্থাপনের মাধ্যমে প্রযুক্তিনির্ভর প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের সঙ্গে যৌথভাবে জাতীয় পর্যায়ের হ্যাকাথন প্রতিযোগিতাও আয়োজন করবে প্রতিষ্ঠানটি।

বৈঠকে স্টার্টআপ বাংলাদেশে লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, ওরাকল ক্লাউড প্ল্যাটফর্মের জ্যেষ্ঠ বিক্রয় পরিচালক অ্যানি টিও উপস্থিত ছিলেন। বৈঠক শেষে ওরাকলে কর্মরত বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করেন আইসিটি প্রতিমন্ত্রী।

কম্পিউটার হার্ডওয়্যার সিস্টেম এবং এন্টারপ্রাইজ সফটওয়্যার পণ্যভিত্তিক এ প্রতিষ্ঠানটি ২০২০ সালের শুরুর দিকে বাংলাদেশে অফিস স্থাপন করেছে। পাশাপাশি বাংলাদেশের ই-গভর্নম্যান্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে ফোর টায়ার ডাটা সেন্টারেও বিনিয়োগ করেছে কোম্পানিটি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,375FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles