MYTV Live

জাতিসংঘে নিযুক্ত রুশ কূটনৈতিকের পদত্যাগ

পদত্যাগ করেছেন জাতিসংঘে নিযুক্ত রুশ কূটনীতিক বরিস বোনদারেভ। তিনি জানান, নিজের দেশকে নিয়ে আগে কখনও এতটা লজ্জায় পড়েননি তিনি। এছাড়া ইউক্রেনে রাশিয়ার হামলাকে অপরাধ বলেও মন্তব্য করেন তিনি।

বোনদারেভ জেনেভায় রুশ মিশনে একজন কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

জানা গেছে, জেনেভা কার্যালয়ে অন্য দেশগুলোর মিশনে চিঠি পাঠিয়েছেন বোনদারেভ। সেই চিঠিতে তিনি ইউক্রেনে রুশ হামলার নিন্দা জানিয়েছেন। একইসঙ্গে ২০ বছর কূটনীতিক হিসেবে দায়িত্ব পালনের পর পদত্যাগের বিষয়টি জানান।

চিঠিতে পুতিন সরকারের ওই কূটনীতিক আরও বলেন, শুধু ইউক্রেন নয়, বরং পুরো পশ্চিমা বিশ্বের বিরুদ্ধেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধ শুরু করেছেন। এর ফলে শুধু ইউক্রেনের জনগণের সঙ্গেই অপরাধ করা হচ্ছে না, পাশাপাশি রাশিয়ার মানুষের সঙ্গেও অপরাধ হচ্ছে।

বরিস বোনদারেভ বলেন, আজ রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে কূটনীতি বলতে কিছু হয় না। যা হয়, তা হল আগ্রাসন শুরু করতে উসকানি দেওয়া, মিথ্যা বলা ও ঘৃণা ছড়ানো।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। দেশ দুটির টানা তিন মাসের লড়াইয়ে বহু মানুষ হতাহত হয়েছে। বিধ্বস্ত হয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ নানা স্থাপনা। আধুনিক অস্ত্রের ঝনঝনানিতে ধ্বংসযজ্ঞে পরিণত হয় ইউক্রেনের রাজধানী কিয়েভসহ গুরুত্বপূর্ণ সব অঞ্চল। জীবন বাঁচাতে দেশ ছেড়ে পালিয়েছেন ইউক্রেনের বহু নাগরিক।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,592FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles