MYTV Live

ফেসবুক থেকে পদত্যাগের ঘোষণা দিলেন শেরিল স্যান্ডবার্গ

ফেসবুকের মূল কোম্পানি মেটার প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন শেরিল স্যান্ডবার্গ। 

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে ১৪ বছর ধরে কাজ করার পর নিজের ভেরিভায়েড ফেসবুক পেজে বৃহস্পতিবার পদত্যাগের ঘোষণা দেন তিনি।

নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনকল্যাণমূলক কাজে সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুকে লিখেছেন শেরিল। 

সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরি হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির। এর মাঝে শেরিল পদত্যাগের ঘোষণা দিলেন।

প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী নেতৃত্ব শেরিল স্যান্ডবার্গ। তাঁর আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার প্রায় ৪ শতাংশ কমে যায়। ফেসবুক পোস্টে স্যান্ডবার্গ বলেছেন, ২০০৮ সালে যখন আমি এই কাজটি নিয়েছিলাম, ভেবেছিলাম পাঁচ বছর এখানে থাকব। কিন্তু ১৪ বছর পর জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।

ফেসবুককে একটি স্টার্টআপ থেকে মাল্টিবিলিয়ন-ডলারের বিজ্ঞাপন পাওয়ার হাউসে রূপান্তরিত করতে মেধা ও শ্রমের সর্বোচ্চটুকু ঢেলে দেওয়ার কারণে বিশ্বব্যাপী ব্যবসার অন্যতম স্বীকৃত ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন তিনি। অবশেষে সেই কোম্পানির দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন। তবে ৫২ বছর বয়সী শেরিল মেটার বোর্ডের সদস্য হিসেবে থাকবেন।

শেরিল স্যান্ডবার্গ ২০০৮ যখন ফেসবুকে যোগ দেন তখন জাকারবার্গের বয়স ছিল মাত্র ২৩ বছর। একটি সামাজিক মিডিয়া জায়ান্টে পরিণত করার মূল চাবিকাঠি ছিলেন শেরিল স্যান্ডবার্গ। তার সময়ে গত বছর প্রায় ১২০ বিলিয়ন ডলার আয় করেছে ফেসবুক।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,375FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles