MYTV Live

সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কারণে হজযাত্রীদের হয়রানি লাঘব হয়েছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপে এখন হজযাত্রীদের হয়রানি লাঘব হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩ জুন) আশকোনা হজ ক্যাম্পে এ বছরের হজ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে ২০০৯ সালে আমাদের সরকারের দায়িত্ব গ্রহণের পর পরই অগ্রাধিকার দিয়ে আমরা হজ ব্যবস্থাপনা বিশ্বমানে উন্নতি করার লক্ষ্যে শুরু করি ‘ই-হজ’ ব্যবস্থাপনা। হজযাত্রীর প্রাক-নিবন্ধন, নিবন্ধন, ই-হলথ প্রোফাইল তৈরি, ই-টিকিট, হজযাত্রী পরিবহন, মক্কা-মদিনায় আবাসন ব্যবস্থা, চিকিৎসা সেবা প্রদানসহ সব ক্ষেত্রে সুন্দর ব্যবস্থাপনা বাস্তবায়ন করি। পুরো হজক্যাম্প-কে শীতাতপ নিয়ন্ত্রণ করা হয়েছে।

‘আমাদের গৃহীত পদক্ষেপের ফলে হজযাত্রীদের হয়রানি লাঘব হয়েছে, সুযোগ-সুবিধাদি বৃদ্ধিসহ হজ পালন যেমন সুনিয়ন্ত্রিত পদ্ধতির আওতায় এসেছে, তেমনি প্রশাসনিক কাজে স্বচ্ছতা, জবাবদিহি ও দায়বদ্ধতা নিশ্চিত হয়েছে।’

হজযাত্রীদের উদ্দেশে তিনি বলেন, আজ আপনারা হজে যাচ্ছেন। এটা দেখে ভালো লাগছে। আপনারা আল্লাহর মেহমান। আপনারা ইবাদত-বন্দেগি করতে পারেন সে ব্যবস্থা আমরা করতে পেরেছি। আপনারা দেশের জন্য, মানুষের জন্য দোয়া করবেন। এই করোনাভাইরাসে যেন কেউ আক্রান্ত না হন, সে দোয়া করবেন। সৌদি আরবের আইন এবং হজের সব নিয়ম মেনে চলবেন। হজ করার পাশাপাশি বাংলাদেশের মর্যাদা রক্ষা করতে হবে।

এসময় বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী, হজ অ্যাসাসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি, সৌদি প্রতিনিধিসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,373FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles