MYTV Live

টেলিগ্রাম ব্যবহারের জন্য এখন থেকে গুনতে হবে টাকা

বেশ কিছুদিন আগেই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ টেলিগ্রাম ঘোষণা দিয়েছিল, প্ল্যাটফর্মটি আর বিনামূল্যে ব্যবহার করা যাবে না। অর্থাৎ, ইনস্ট্যান্ট মেসেজের জন্য বেশ জনপ্রিয় অ্যাপটি ব্যবহারের জন্য এখন থেকে টাকা খরচ করতে হবে ব্যবহারকারীদের।

বিশ্বের অন্যতম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতে একের পর এক ফিচার এনেছে সাইটটি। ব্যবহারকারীদের কাছেও অল্পদিনেই জনপ্রিয় হয়ে উঠেছিল। তবে এবার টলিগ্রাম ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদই দিল ।

এতদিন বিনামূল্যেই ব্যবহার করা যেত চ্যাটিং প্ল্যাটফর্মটি। যে কোনো স্টিকার বা অন্য কোনো ফিচার ব্যবহার করা যেত সম্পূর্ণ বিনামূল্যে।

তবে সম্প্রতি চালু হলো টেলিগ্রামের প্রিমিয়াম সার্ভিস। ফলে এবার থেকে বেশ কিছু অতিরিক্ত পরিষেবা পাওয়া যাবে এই চ্যাটিং প্ল্যাটফর্মে। এজন্য অতিরিক্ত খরচও করতে হবে ব্যবহারকারীকে।

একটি ব্লগ পোস্টে টেলিগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছিল এবিষয়ে।

টেলিগ্রামে পেইড সাবস্ক্রিপশন চালু করা নিয়ে দীর্ঘদিন ধরেই বিভিন্ন জল্পনা উঠেছিল। যদিও এর সঙ্গে একাধিক স্ক্রিনশট ভাইরাল হয়েছিল টুইটারে। সেখানে বলা হয়েছিল, টেলিগ্রাম সারা জীবনের মতো ফ্রি থাকবে। কিন্তু তারই মাঝে এবার পেইড সাবস্ক্রিপশন চালু করে দেওয়া হলো।

তবে পেইড সাবক্রিপশনে শুধু কয়েকটি ফিচার অতিরিক্ত দেওয়া হবে। এর বাইরে যারা টেলিগ্রাম ব্যবহারকারী রয়েছেন তারা বর্তমানে যেসব সুবিধা পাচ্ছেন আগামী দিনেও সেই সুবিধা পাবেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, ৫ থেকে ৬ ডলারের মতো খরচ হতে পারে টেলিগ্রাম সাবস্ক্রিপশন করতে। বাংলাদেশি মুদ্রায় যা ৪৬৫ থেকে ৫৬০ টাকার মধ্যে। তবে এটা মাসিক না বাৎসরিক সেবিষয়ে কিছু জানানো হয়নি। বিশেষজ্ঞরা মনে করছেন, এ বিষয়ে খুব শিগগির টেলিগ্রাম খোলসা করবে সবকিছু।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,592FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles