MYTV Live

পদ্মা সেতু ও বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের নতুন রেকর্ড

পদ্মা সেতুতে শুক্রবার ৩১ হাজার ৭২৩টি গাড়ি পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা, যা এ পর্যন্ত এক দিনে টোল আদায়ের সর্বোচ্চ রেকর্ড। আর সেতু চালু হওয়ার পর প্রথমবারের মতো এক দিনে ৪ কোটি টাকা আদায় হলো।

বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত এ হিসাব। শনিবার সকালে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বাসেক) এ তথ্য নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার মাওয়া প্রান্তের টোলপ্লাজা হয়ে সেতু পার হয়েছে ১৯ হাজার ৬৬৭ যানবাহন। এতে এ পথে ২ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ২৫০ টাকা টোল আদায় হয়েছে। আর জাজিরা প্রান্তের টোলপ্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে ১২ হাজার ৫৬ যানবাহন। এ প্রান্তে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৮৯ হাজার ৪০০ টাকা।

এর আগে ১ জুলাই পদ্মা সেতুতে ৩ কোটি ১৬ লাখ টাকা টোল আদায় করা হয়েছে। ওই দিন সেতু দিয়ে যানবাহন পারাপার হয়েছে ২৬ হাজার ৩৯৮টি। পদ্মা সেতু চালু হওয়ার পর দ্বিতীয় দিনে প্রায় ২ কোটি টাকার টোল আদায় হয়।

অপরদিকে বঙ্গবন্ধু সেতুতেও টোল আদায়ে আবারও নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এতে গেলো ২৪ ঘণ্টায় সেতুর দুপাড়ে টোল আদায় হয়েছে পৌনে চার কোটি টাকা। এটা এ যাবতকালের সর্বেোচ্চ টোল আদায় বলে জানিয়েছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী এহসান মাসুদ বাপ্পী।

সেতু সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু সেতুতে শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত দুপাড়ের টোলপ্লাজায় আদায় হয়েছে ৩ কোটি ৯০ লাখ ৬ হাজার ৫০ টাকা। এতে সেতুতে পরিবহন পারাপার হয়েছে ৪১ হাজার ৮১৭টি।

এরমধ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোলপ্লাজা অতিক্রম করেছে ২৯ হাজার ৭২টি পরিবহন, টোল আদায় হয়েছে দুই কোটি ৫৮ লাখ ৬৫ হাজার টাকা। অপরদিকে সেতুর পশ্চিমপ্রান্ত টোলপ্লাজা অতিক্রম করেছে ১২ হাজার ৮৭৮টি পরিবহন, বিপরীতে এক কোটি ৩১ লাখ ৯৫ হাজার ৫০ টাকা আদায় হয়েছে।

এর আগে, বঙ্গবন্ধু সেতুতে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দুপাড়ের টোলপ্লাজায় আদায় হয়েছিল ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। এতে পরিবহন পারাপার হয়ে-ছিল ৪৩ হাজার ৫৯৫টি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,592FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles