MYTV Live

২০২৩ সালের বিশ্বকাপে সরাসরি খেলা নিয়ে শঙ্কায় দক্ষিণ আফ্রিকা

আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে ২০২৩ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। নির্ধারিত হয়েছিল তারিখ এবং ভেন্যুও। কিন্তু বুধবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই সিরিজ বাতিল করেছে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড, ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়ে দিয়েছে এই সিরিজ খেলা তাদের পক্ষে সম্ভব না। যেহেতু তারা খেলতে পারবে না সেহেতু তিন ম্যাচের পূর্ণ পয়েন্ট অস্ট্রেলিয়া পাবে।

মূলত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ঘরোয়া টি-টোয়েন্টি লিগের আয়োজন করবে। সেই লিগের জন্যই তারা এই সিরিজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে।

ফলে আফ্রিকার জন্য সরাসরি বিশ্বকাপ খেলা এখন আরও কঠিন হয়ে গেল। কারণ চলতি বিশ্বকাপ সুপার লিগে নাজুক অবস্থায় রয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

এখন পর্যন্ত হওয়া ১৩ ম্যাচে মাত্র চার জয় পেয়েছে তারা। এর সঙ্গে দুইটি পরিত্যক্ত ম্যাচের ১০ পয়েন্ট এবং স্লো ওভার রেটের এক পয়েন্ট জরিমানা মিলিয়ে ৪৯ পয়েন্ট নিয়ে ১৩ দলের মধ্যে দক্ষিণ আফ্রিকার অবস্থান ১১ নম্বরে।

আগামী বছর ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করার জন্য থাকতে হবে সুপার লিগের সেরা আট নম্বরের মধ্যে। সেজন্য বাকি ১১ ম্যাচের মধ্যে ৬০ পয়েন্ট পেলে মোটামুটি নিশ্চিত হতো দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের টিকিট।

কিন্তু সেই সম্ভাবনা উল্টো জটিল করে তুললো প্রোটিয়া ক্রিকেট বোর্ড। বোর্ডের এ সিদ্ধান্তে খুব একটা সন্তুষ্ট নন ক্রিকেটাররা।

উল্লেখ্য, বিশ্বকাপ সুপার লিগে দক্ষিণ আফ্রিকার বাকি আট ম্যাচ ভারত, ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে। চলতি মাসেই ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ খেলবে তারা। এরপর ভারত সফরে রয়েছে তিন ম্যাচ। আর নেদারল্যান্ডসের বিপক্ষে তারা খেলবে স্থগিত হওয়া সিরিজের দুই ম্যাচ।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,593FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles