MYTV Live

সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছাড়লেন গোতাবায়া রাজাপাকসে

সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। রাজাপাকসে তার পরিবার ও নিজের ব্যক্তিগত দুইজন দেহরক্ষী নিয়ে মালদ্বীপ ছেড়ে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। সৌদি এয়ারলাইন্সের একটি বিমানে তিনি মালে ত্যাগ করেন।

জানা গেছে, সিঙ্গাপুর হয়ে গোতাবায়া রাজাপাকসে সৌদি আরবে যাওয়ার পরিকল্পনায় আছেন।

একটি সূত্রকে উদ্ধৃতি দিয়ে এপি জানায়, গোতাবায়া রাজাপকসের মালদ্বীপে পালিয়ে আসার পেছনে মূল আলোচকের ভূমিকা পালন করেন দেশটির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ। 

এর আগে বৃহস্পতিবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে ও তার পরিবারের সদস্যদের সিঙ্গাপুর নিয়ে যেতে একটি প্রাইভেট বিমান মালদ্বীপের রাজধানী মালের ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বুধবার রাতেও গোতাবায়া রাজাপাকসে, তার স্ত্রী লোমা রাজাপাকসে এবং তাদের দুই নিরাপত্তা রক্ষী সিঙ্গাপুরগামী একটি বিমানে ওঠেন। কিন্তু সে সময় নিরাপত্তার কথা বিবেচনা করে বিমানটি থেকে তাদের নামিয়ে নেয় মালদ্বীপ কর্তৃপক্ষ। 

এর আগে নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণ-আন্দোলনের মুখে গত মঙ্গলবার রাতে একটি সামরিক বিমানে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। গোতাবায়া মালদ্বীপে গেলে সে দেশে বসবাসরত শ্রীলঙ্কার বাসিন্দারা বিক্ষোভ করেন। তাঁকে মালদ্বীপে আশ্রয় না দেওয়ার দাবি জানান তাঁরা।

মালদ্বীপের সাধারণ লোকজনও দেশটির সরকারের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। গোতাবায়াকে আশ্রয় দেওয়ায় মালদ্বীপের রাজনৈতিক দলগুলো দেশটির সরকারের কঠোর সমালোচনা করে।

বুধবার প্রেসিডেন্ট গোতাবায়ার পদত্যাগ করার কথা ছিল। কিন্তু তিনি পদত্যাগ না করেই আগের রাতে দেশ ছেড়ে পালান।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,592FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles