MYTV Live

করোনায় মারা যাওয়া ৭০ শতাংশই টিকা নেননি: স্বাস্থ্যের ডিজি

করোনায় আক্রান্ত হ‌য়ে এ পর্যন্ত যারা মারা গে‌ছেন তা‌দের প্রায় ৭০ শতাংশই টিকা নেননি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম।

রোববার দুপুরে রাজধানীর একটি হোটেলে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন ও হেলথ রিপোর্টার্স ফোরামের যৌথ আয়োজনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, মহামারি দেখা দেওয়ার পর অনেক গবেষণা করে টিকা আবিষ্কার করা হয়েছে। নিশ্চয় এটাতে উপকার আছে। সম্পূর্ণ প্রতিরোধ ব্যবস্থা না হলেও অনেকটা সুরক্ষা দিচ্ছে। এবার যারা আক্রান্ত হচ্ছেন তাদের বেশিরভাগকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে না।

তিনি বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু হার নিয়ন্ত্রণে টিকার গুরুত্ব অপরিসীম। টিকা শতভাগ মৃত্যুহার কমা‌তে না পার‌লেও যারা নিয়েছেন তারা এক ধরনের সুরক্ষা পেয়েছেন। তাদের মধ্যে কেউ ক‌রোনায় আক্রান্ত হলেও নানা‌বিধ শারী‌রিক জটিলতা থে‌কে রেহাই পে‌য়ে‌ছেন। আ‌র এ কার‌ণেই সবাইকে দ্রুত টিকার আওতায় আসতে হবে।

স্বাস্থ্যের ডিজি বলেন, কিছুদিন আগেও ক‌রোনা সংক্রমণ একেবারেই নিয়ন্ত্রণে চলে এসেছিল। এরপর হঠাৎ আবার সংক্রমণ বেড়ে গেছে। অনেকেই সর্দি-জ্বরে আক্রান্ত হচ্ছেন কিন্তু করোনা পরীক্ষা করাচ্ছেন না। 

অনেকে মডার্না টিকার দ্বিতীয় ডোজ পাননি, কবে নাগাদ পাবে জানতে চাইলে স্বাস্থ্যের ডিজি বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা নেই। তবে ভ্যাকসিন অবশ্যই পাবে। ব্যবস্থা করে দেওয়া হবে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,588FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles