MYTV Live

ফেসবুকের অ্যাভাটার ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে

বর্তমানে বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটি গ্রাহক নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। শুধু ব্যক্তিগত তথ্য আদান-প্রদানই নয়, বরং অফিসের গুরুত্বপূর্ণ বার্তা কিংবা ফাইল শেয়ারও চলছে এই প্ল্যাটফর্মে। তাই প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটা।

এরই ধারাবাহিকতায় এবার অ্যাভাটার নিয়ে কাজ শুরু করেছে মেসেজিং প্ল্যাটফর্মটি। ফেসবুক-মেসেঞ্জারের মতো একইভাবে হোয়াটসঅ্যাপেও অ্যাভাটার বানানো যাবে। এই ফিচার ব্যবহার করে নিজের ভার্চুয়াল অবয়ব তৈরি করা যাবে; যা স্টিকার হিসেবে শেয়ার করা যাবে।

এছাড়া মেসেজিংয়ের পর স্ট্যাটাসেও রিঅ্যাকশন ফিচার আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। 

এরই মধ্যে নির্দিষ্ট ব্যবহারকারীদের কাছে পরীক্ষামূলক উভয় ফিচারই পৌঁছে গেছে। তবে সবার জন্য ফিচারটি কবে উন্মোচিত হবে তা জানা যায়নি। মেটাও এ বিষয়ে কিছু জানায়নি।

এছাড়াও ভিডিও কলের সময় নিজেকে লুকাতে বিশেষ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ ওয়েব। আপনি গ্রুপ কলে নিজের চেহারা দেখাতে না চাইলে অবয়ব ব্যবহার করতে পারেন। খুব শিগগির আপডেটের মাধ্যমে এই ফিচার মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হতে পারে।

ডব্লুউবিটাইনফোর এক রিপোর্টে বলা হয়েছে, খুব শিগগির আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। বেটা আপডেটের মাধ্যমে এরই মধ্যে পরীক্ষামূলকভাবে নির্বাচিত গ্রাহকদের কাছে এই ফিচার পাঠাতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,434FollowersFollow
20,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles