MYTV Live

সহজ ডটকমকে করা ২ লাখ টাকা জরিমানার আদেশ হাইকোর্টে স্থগিত

রেল খাতের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার রনির করা অভিযোগে সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

রবিবার এ আদেশ দেন বিচরপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ।

একই সঙ্গে রুল জারি করেছেন হাইকোর্ট। মহিউদ্দিন রনির অভিযোগের ভিত্তিতে সহজ ডটকমকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দুই লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, জানতে চাওয়া হয়েছে রুলে। বাণিজ্যসচিব, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক, মহিউদ্দিন রনিসহ পাঁচ বিবাদীকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।  

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তানজিব উল আলম। সঙ্গে ছিলেন আইনজীবী কাজী এরশাদুল আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

পরে আইনজীবী তানজিব উল আলম সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্ট জরিমানা আদায়ের ওপর স্থগিতাদেশ দিয়েছেন। ফলে সহজ ডটকমকে আপাতাত জরিমানার দুই লাখ টাকা দিতে হচ্ছে না।’

এর আগে সহজ ডটকম এবং রেল বিভাগের বিরুদ্ধে অনিয়মের বিষয়ে ভোক্তা অধিদপ্তরে অভিযোগ করেছিলেন মহিউদ্দিন রনি। সেই অভিযোগের প্রমাণ পাওয়ায় ২০ জুলাই সহজকে দুই লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর।

এরপর ২৬ জুলাই এ জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে সহজ ডটকমের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন কাজী এরশাদুল আলম।

রিটে জরিমানার আদেশ স্থগিতের পাশাপাশি তা কেন বেআইনি ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারির প্রার্থনা করা হয়েছিল।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,433FollowersFollow
20,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles