MYTV Live

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশী ক্রিকেটার

অস্ট্রেলিয়ার টি–টোয়েন্টি লিগ–বিগ ব্যাশের ড্রাফটে নাম তুললেন তিন বাংলাদেশি ক্রিকেটার। এরা হলেন—আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও রিপন মন্ডল।

টুর্নামেন্টের জন্য ১৮০ জনেরও বেশি বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করা হয়েছে। সেখান থেকে বিগ ব্যাশের আয়োজকরা বুধবার ৯৮ জন বিদেশি ক্রিকেটার বেছে নিয়েছেন। সেই তালিকাতেই নাম উঠেছে এই তিন বাংলাদেশি ক্রিকেটারের।

আগামী ২১ আগস্ট পর্যন্ত অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজি লিগের খেলোয়াড় ড্রাফটে নাম তোলার সুযোগ আছে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের। আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে বিগ ব্যাশের খেলোয়াড় ড্রাফট, তারপরই জানা যাবে এই তিনজন কোনো দল পাচ্ছেন কি না।

বিগ ব্যাশের আসন্ন মৌসুম শুরু হবে আগামী ১৩ ডিসেম্বর। প্রায় দুই মাসের এই টুর্নামেন্টে ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বছরের ৪ ফেব্রুয়ারি।

এদিকে বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর মাঠে গড়াবে ২০২৩ সালের ৫ জানুয়ারি, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। অর্থাৎ বিগ ব্যাশ চলার সময়ই চলবে বিপিএলও।

বিসিবি জানিয়ে রেখেছে, বিপিএল চলার সময় দেশের কোনো ক্রিকেটারকেই বিদেশি কোনো লিগ বা টুর্নামেন্ট খেলার ছাড়পত্র দেওয়া হবে না। সেক্ষেত্রে দল পেলেও বিগ ব্যাশে খেলা হবে না আল-আমিন, শফিউল ও রিপনের।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে এখন পর্যন্ত কেবল একজন ক্রিকেটারই বিবিএল খেলেছেন। ২০১৪ সালে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও পরের বছর মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,433FollowersFollow
20,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles