MYTV Live

বগুড়ায় কৃষক হত্যা মামলায় একই পরিবারের ৯ জনের মৃত্যুদন্ড

বগুড়ায় আব্দুল জব্বার (৬২) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার মামলায় ৯ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তথ্য প্রমাণ না থাকায় ৬ জনকে খালাস দেওয়া হয়।

বুধবার দুপুরে বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় ঘোষণা করেন। এই সময় সাত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাসিমুল করিম হলি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- বগুড়া সদর উপজেলার চালিতাবাড়ি নগরকান্দি গ্রামের  ইসমাইল হোসেন ওরফে ইউনুছ, তার দুই ছেলে জাকির মিয়া ও মাসুদ মিয়া, একই গ্রামের আব্দুল খালেক, ইনতাজ আলী, সুলতান মোল্লা, মানিক মিয়া ও আব্দুল গফুর। 

সাজাপ্রাপ্তদের মধ্যে মানিক মিয়া ও আব্দুল গফুর পলাতক।

মামলার বাদী মোহাম্মদ সাজু জানান, জমিজমা নিয়ে বিরোধের কারণে ২০০৮ সালের ২০ জুন দুপুরে শাখারিয়া ইউনিয়নের নুরইল বিল এলাকায় আসামিরা আব্দুল জব্বারকে কুপিয়ে হত্যা করে। এঘটনায় তিনি বাদী হয়ে ১৫ জনের নামে বগুড়া সদর থানায় মামলা করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বগুড়া সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) শরিফুল আলম তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে বুধবার রায় ঘোষণা করা হয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,592FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles