MYTV Live

প্রথম বাংলাদেশী হিসেবে ৮ হাজার রানের ক্লাবে তামিম

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক স্পর্শ করলেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। সবার আগে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন এই টাইগার ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রান পূরণ হয়েছে তামিমের।

বাংলাদেশের আর কোনো ব্যাটারের ওয়ানডেতে সাত হাজার রানও নেই। স্বাভাবিকভাবেই সবার আগে এই মাইলফলকে ঢুকলেন তামিম। এর আগে ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানেও বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার আগে নাম লিখিয়েছেন দেশসেরা এই ওপেনার।

তবে মাইলফলকে প্রবেশ করার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তামিম। ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৮৮ বল থেকে নয় চারের মারে ৬২ রান করেছেন টাইগার অধিনায়ক। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি। ৮ হাজার রানের ক্লাবে নাম লেখাতে তামিম খেলেছেন ২২৯ ইনিংস।

আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩তম ক্রিকেটার হিসেবে তামিম ওয়ানডেতে আট হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। ১১তম বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ডে নাম লিখিয়েছেন বাংলাদেশের সুপারস্টার। এছাড়া ওপেনার হিসেবে নবম এবং ষষ্ঠ বাঁহাতি ওপেনার হিসেবে আট হাজার রান করেছেন তামিম।  

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম হাজার রান করেন হাবিবুল বাশার সুমন। তার ব্যাটেই রাঙা হয় দুই হাজার রানের মাইলফলক। তবে তিন হাজার রান প্রথমে করেন মোহাম্মদ আশরাফুল। আর সাকিব আল হাসান প্রথম চার হাজার রান করেন। এরপর থেকে শুরু হয় তামিমের কীর্তি। পাঁচ, ছয়, সাত ও আট হাজার- প্রতিটি রেকর্ড লেখা হয় তার নামে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,589FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles