MYTV Live

করোনা জয়ের ঘোষণা কিমের

করোনা ভাইরাসের বিরুদ্ধে জয়ী হওয়ার ঘোষণা দিলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। তাছাড়া চলতি বছরের মে মাসে আরোপ করা বিধিনিষেধ তুলে নেওয়ারও আদেশ দিয়েছেন তিনি। 

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর বরাত দিয়ে বৃহস্পতিবার আল-জাজিরা জানায়, দেশটির স্বাস্থ্যকর্মী ও বিজ্ঞানীদের সঙ্গে আলোচনার পর মহামারি বিরুদ্ধে জয় ঘোষণা করেন কিম। কারণ ২৯ জুলাই থেকে উত্তর কোরিয়ায় নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

কিমের বোন কিম ইয়ো জংও পিয়ংইয়ং বৈঠকে এক বক্তৃতায় বলেন, উত্তর কোরিয়ায় করোনার প্রাদুর্ভাবের জন্য দক্ষিণ কোরিয়া দায়ী। আমাদের অবশ্যই এটি কঠোরভাবে মোকাবিলা করতে হবে। আমরা ইতিমধ্যেই বিভিন্ন প্রতিরোধ পরিকল্পনা বিবেচনা করেছি, কিন্তু আমাদের পাল্টা ব্যবস্থা অবশ্যই একটি মারাত্মক প্রতিশোধমূলক হতে হবে।

গত ৮ মে উত্তর কোরিয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। সে সময় শনাক্তের সংখ্যা ছিল ১৬৮ ও একজনের মৃত্যু হয়। এরপরই দেশটিতে দ্রুত গতিতে সংক্রমণ ছড়িয়ে পড়তে দেখা যায়। তবে করোনা সংক্রমণ ধরা পড়ার পরই লকডাউন ঘোষণা করা হয় সেখানে।

প্রথম দুই বছরের বেশি সময় ধরে উত্তর কোরিয়া তাদের দেশে করোনার অস্তিত্ব নেই বলেই দাবি করে। ২০২০ সালের জানুয়ারি থেকেই দেশটির সীমান্ত বন্ধ ছিল।

এছাড়া বাইরের কোনো দেশ থেকে ভ্যাকসিন নিতে অস্বীকৃতি জানানোয় উত্তর কোরিয়ায় একজন লোকও ভ্যাকসিন নিতে পারেননি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,505FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles