MYTV Live

এশিয়া কাপ দিয়েই টি-২০ ফরম্যাটে সব কিছুতে পরিবর্তন দেখা যাবে: পাপন

চলতি মাসের ২৭ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে এশিয়া কাপের আসর। এশিয়া কাপ ছোট কোন টুর্নামেন্ট নয়। বিশ্বকাপের পরই আসরটি গুরুত্বপূর্ণ উল্লেখ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, হার-জিত পরের কথা। দলের চেষ্টা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ থাকবে না।

এশিয়া কাপ দিয়ে টি-২০ ফরম্যাটে সব কিছুতে পরিবর্তন দেখা যাবে বলেও জানান তিনি। 

বৃহস্পতিবার সকালে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এশিয়া কাপ স্কোয়াডের সদস্যদের অনুশীলন দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন পাপন।

এসময় পাপন আরও বলেন, ‘সামনে এশিয়া কাপ। আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো, টি-টোয়েন্টিতে আমরা ভালো দল না। কে প্রতিপক্ষ সেটা বড় কথা না; আমাদের দলটা আসলে অত শক্তিশালী না। এসব বিষয়ে আলোচনা করেছি। ক্রিকেটারদের মাইন্ডসেটে পরিবর্তন আনতে হবে। অন্তত ১৭০ রান মাথায় নিয়ে খেলতে হবে। ক্রিকেটারদের মধ্যে ওই মাউন্ডসেট দেখতে পাই না। পাওয়ার হিটিং করতে দেখা যায় না। এগুলো মাইন্ডসেটের বিষয়। এশিয়া কাপ দিয়ে টি-২০ ফরম্যাটে মাইন্ডসেটসহ সবকিছুতে পরিবর্তন আনতে চাই। পরে আমরা দেখতে চাচ্ছি নতুন করে ফ্রেশ স্টার্ট করা যায় কি না।’

পাপন মনে করেন, দুই নিয়মিত ও সেরা ওপেনার তামিম ইকবাল, লিটন দাস আর মিডল অর্ডারে নুরুল হাসান সোহানের অনুপস্থিতি টিম বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হবে।

পাপন আরও বলেন, ‘আমরা টি-২০ ফরম্যাটে শক্তিশালী দল না। এখানে ভালো করাই বড় চ্যালেঞ্জ। সাকিবের সঙ্গে কথা বলে আত্মবিশ্বাসী মনে হয়েছে। ও সবসময়ই আত্মবিশ্বাসী থাকে। খেলতে নামলে, পারবো এই দৃঢ়তা থাকে ওর। এই আত্মবিশ্বাসটা এখন আমাদের দরকার। এশিয়া কাপে ব্যাটিং-বোলিং নিয়ে কী কী অপশন আছে এসব নিয়ে ওর সঙ্গে আলোচনা হয়েছে। মনে হয়েছে, দল সেরাটা দিয়ে চেষ্টা করবে।’  

এছাড়া বিসিবি সভাপতি জানিয়েছেন, নতুন কোচ আনা হতে পারে। যে সবসময় দেশে থেকে কাজ করবেন। বোর্ড পাওয়ার হিটিং কোচ আনার কথাও ভাবছিল। তবে সিডন্স ওই দায়িত্ব নিতে আগ্রহী। ২০২৩-২৭ এফটিপিতে বাংলাদেশ সর্বোচ্চ ১৫০ ম্যাচ পেয়েছে। সর্বোচ্চ ম্যাচ পাওয়া গর্বের। তেমনি ম্যাচগুলো পারফরম্যান্সের গ্রাফ ধরে রেখে খেলাটাও চ্যালেঞ্জের।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,507FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles