MYTV Live

ডমিঙ্গো টি-টোয়েন্টিতে নয়, তাঁকে ওয়ানডে ও টেস্টের দায়িত্ব দেয়া হয়েছে: পাপন

এখন থেকে তিনি শুধু টেস্ট এবং ওয়ানডে দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নতুন কোচিং প্যানেল বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এমন তথ্যই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার সাংবাদিকদের বিসিবি সভাপতি বলেন, ‘২০২৩ সালের নভেম্বর পর্যন্ত ডমিঙ্গোর সঙ্গে চুক্তি থাকবে।

বিসিবি প্রধান বলেন, টি-টোয়েন্টি দলের জন্য নতুন করে প্রধান কোচ নিয়োগও দেওয়া হবে না। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শ্রীধরন শ্রীরাম টেকনিক্যাল পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনিই সব ধরনের পরিকল্পনা করবেন। তাঁকে সাহায্য করবেন কোচিং স্টাফের অন্য সদস্যরা।

তিনি বলেন, ‘রাসেল ডমিঙ্গো টি-টোয়েন্টিতে নয়, আমরা তাঁকে ওয়ানডে ও টেস্টের দায়িত্ব দিয়েছি। আমরা টি-টোয়েন্টিটা আলাদা করেছি।’

পাপন এর সঙ্গে যোগ করেন, ‘হেড কোচ বলতে (টি-টোয়েন্টি তথা এশিয়া কাপে) এখন পর্যন্ত কেউ নেই। এখানটায় আমাদের ব্যাটিং কোচ রয়েছে। আমাদের স্পিন কোচ, পেস বোলিং কোচ, ফিল্ডিং কোচ রয়েছে। আমাদের অধিনায়ক আছে। টি-টোয়েন্টিতে আমাদের টেকনিক্যাল পরামর্শক আছে একজন। সে গেম প্ল্যান দেবে। যদি গেম প্ল্যান সে দেয়, তাহলে হেড কোচ আর কী করবে। প্রধান কোচের তো কোনো কাজ থাকে না।’

সংবাদ সম্মেলনে ডমিঙ্গোও উপস্থিত ছিলেন। তিনিও নতুন আঙ্গিকে ওয়ানডে ও টেস্ট দল নিয়ে কাজ করতে উন্মুখ হয়ে আছেন বলে জানিয়েছেন। দ্রুতই তিনি ওয়ানডে ও টেস্ট দলের জন্য বিশেষ পরিকল্পনার কথা জানাবেন বোর্ডকে। সে অনুযায়ী দুই সংস্করণের ক্রিকেট নিয়ে কাজ শুরু করবেন। সংস্করণভেদে কোচিং স্টাফ নিয়োগের বিষয়টিকেও আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ বলছেন ডমিঙ্গো।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,505FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles