MYTV Live

এশিয়া কাপ খেলতে আমিরাতের পথে জাতীয় দল; যেতে পারেননি তাসকিন-বিজয়

সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপ ক্রিকেট খেলার জন্য আজ (২৩ আগস্ট) বিকেলেই আরব আমিরাতের পথে রওয়ানা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বিকাল ৫টায় দুবাইয়ের উদ্দেশ্যে দেশ ছেড়েছে টাইগার ক্রিকেটাররা।

ওয়েস্ট ইন্ডিজ আর জিম্বাবুয়ের সফরের মতো এবার আর একাধিক বহরে নয়, একবারেই দুবাই যাওয়ার কথা ছিল টাইগার ক্রিকেটারদের; কিন্তু শেষ পর্যন্ত তা আর হলো না।

আরব আমিরাতের ভিসা না হওয়ায় বিকেলের ফ্লাইটে জাতীয় দলের সঙ্গী হতে পারেননি দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার এনামুল হক বিজয় এবং তাসকিন আহমেদ।

মূল দল আরব আমিরাতের উদ্দেশ্যে বিমানে উঠতে পারলেও ভিসা না হওয়ায় যেতে পারেননি বিজয় এবং তাসকিন। ভিসা হওয়ার পর তাদের ফ্লাইট সিডিউল করা হবে। সংশ্লিষ্টদের আশা কাল কিংবা পরশুর মধ্যে ভিসা হয়ে যাবে।

সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপের এবারের আসর শুরু হবে ২৭ আগস্ট থেকে। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট, আফগানিস্তানের বিপক্ষে।

টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়; কিন্তু দেশটিতে রাজনৈতিক অস্থিরতা এবং অর্থনৈতিক দুরবস্থার কারণে এশিয়া কাপ আয়োজন করতে পারেনি। তবে আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও আয়োজকের মর্যাদা শ্রীলঙ্কার কাছেই থাকবে।

এবার নতুন উদ্যমে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট খেলতে নামবে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি দলে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে এবার। অধিনায়ক হিসেবে সাকিব আল হাসান দায়িত্ব পাওয়ার পর দলে ফিরেছেন হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান। ইনজুরির কারণে শেষ মুহূর্তে ছিটকে পড়েছেন নুরুল হাসান সোহান এবং পেসার হাসান মাহমুদ। পরিবর্তে যুক্ত হয়েছেন ওপেনার নাইম শেখ।

কোচের পদেও এসেছে পরিবর্তন। রাসেল ডোমিঙ্গো টি-টোয়েন্টি কোচের দায়িত্ব থেকে অব্যহতি পেয়েছেন। এই ফরম্যাটে টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে যোগ দিয়েছেন ভারতের শ্রীধরন শ্রীরাম। তিনিই আদতে এশিয়া কাপে হেড কোচের মূল দায়িত্ব পালন করবেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,505FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles