MYTV Live

খুলনায় পিতা-পুত্র হত্যায় ১৭ জনের যাবজ্জীবন

খুলনার তেরখাদায় হিরু শেখ ও তার ছেলে নাঈম শেখ হত্যা মামলায় ১৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা জ‌রিমানা, অনাদা‌য়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

রবিবার দুপুরে খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।     

আলোচিত এ হত্যা মামলায় ছাগলাদহ ইউপি চেয়ারম্যান এস এম দ্বীন ইসলাম ছাড়াও অন্য আসামিরা হলেন মো. আব্দুর রহমান (৫৫), জমির শেখ (২৫), শেখ সাইফুল ইসলাম (৩৫), খালিদ শেখ (৩২), এস্কেন্দার শেখ (৪২), জসিম শেখ (৩৫), হোসেন শেখ (৩০), জিয়ারুল শেখ (২৬), বাহারুল শেখ (২৪), আব্বাস শেখ (২৪), অহিদুল গাজী (৩৪), খাইরুল শেখ (৩৫), কেরামত মল্লিক (৩৫), মাহবুর শেখ (৪৯), বাবু শেখ (৩৫) ও নুর ইসলাম শেখ (৩৭)।

তবে এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পান আবু সাঈদ বিশ্বাস (৩৫) ও আয়েব শেখ (৫০)।

মামলার বাদি মাহফুজা বেগম এ রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামিদের সর্ব্বোচ সাজার দাবি করেন। তিনি বলেন, ‘হাজারো মিনতি করেও আমার স্বামী-সন্তানকে ওদের কাছ থেকে বাঁচতে পারেনি। ওরা নৃশংসভাবে তাদের হত্যা করেছে।’ 

আদালতের পিপি অ্যাডভোকেট মো. আহাদুজ্জামান বলেন, পূর্ব শত্রুতার জেরে ২০১৯ সালের ৭ আগস্ট গভীর রাতে তেরখাদা উপজেলার পহরডাঙ্গা গ্রামে দুর্বৃত্তরা নাঈম শেখকে কুপিয়ে হত্যা ও তার বাবা হিরু শেখকে কুপিয়ে আহত করে। পরে ৮ আগস্ট নাঈমের মা মাহফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ১২ জনকে আসামি করে তেরখাদা থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে আহত হিরু শেখ ২১ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের এস আই মুক্ত রায় চৌধুরী আদালতে চার্জশিট দাখিল করেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,506FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles