MYTV Live

মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ বাংলাদেশের

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে শূন্য রেখার কাছাকাছি বাংলাদেশ ভূখণ্ডের ভেতরে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর দুটি গোলা এসে পড়ার ঘটনায় দেশটির ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত উ অং কিয়াউ মো-কে ডেকে কড়া প্রতিবাদ জানিয়েছে ঢাকা।

রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় রাষ্ট্রদূতকে তলব করে এ প্রতিবাদ জানানো হয়। বেলা ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকার তলবে হাজির হন রাষ্ট্রদূত উ অং কিয়াউ মো। তার সঙ্গে প্রায় এক ঘণ্টাব্যাপী বৈঠকে সাম্প্রতিক ঘটনায় অসন্তোষ প্রকাশ করা হয়। পাশাপাশি এ বিষয়ে সতর্ক করা হয় মিয়ানমারকে। একই সঙ্গে রোহিঙ্গা প্রত্যাবাসনের স্বার্থে রাখাইনে শান্তি, স্থিতিশীলতা ও নিরাপত্তা প্রয়োজন বলে সেটির বিষয়েও নেপিদোকে ঢাকার তরফ থেকে তাগিদ দেওয়া হয়।

এসময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অণু বিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির রাষ্ট্রদূতের কাছে দেশটি থেকে বাংলাদেশ ভূখণ্ডের পড়া গোলার বিষয়ে ব্যাখ্যা চান। ফের এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়, সেজন্য কড়া ভাষায় প্রতিবাদ জানানো হয়।

কূটনৈতিক সূত্র বলছে, সম্প্রতি মর্টার শেলসহ মিয়ানমারের গোলা পড়ার ঘটনায় নেইপিডোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত দেশটির কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে বাংলাদেশের অবস্থান ব্যাখ্যা করবেন।

উল্লেখ্য, মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধবিমান থেকে শনিবার সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে শূন্য রেখার কাছাকাছি বাংলাদেশ সীমান্তে এসে দুটি গোলা পড়ে।

বান্দরবানের পুলিশ সুপার (এসপি) মো. তারিকুল ইসলাম দুটি গোলা বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ার বিষয়টি নিশ্চিত করেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,505FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles