MYTV Live

আসিফ ও ফরিদকে জরিমানা করলো আইসিসি

আফগানিস্তান ও পাকিস্তানের এশিয়া কাপ সুপার ফোরের ম্যাচে আইসিসির আচরণবিধির লেভেল ১ ভাঙায় ফরিদ আহমেদ ও আসিফ আলীকে জরিমানা করা হয়েছে।

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, লেভেল ওয়ান মাত্রার অপরাধের দায়ে পাকিস্তানের আসিফ আলী ও আফগানিস্তানের ফরিদ আহমেদকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

দুজনেই অপরাধ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্টের আনিত অভিযোগ স্বীকার করে নেওয়ায় তাদের বিরুদ্ধে শুনানির প্রয়োজন পড়েনি। 

এশিয়া কাপে গত বুধবার রাতে ম্যাচের ১৯ ওভারের পঞ্চম বলে শেষ স্বীকৃত ব্যাটার আসিফকে আউট করে আগ্রাসী শারীরিক ভাষা প্রদর্শন করেন আফগান পেসার ফরিদ। তেড়ে এসে ধাক্কা দেন আসিফ এবং ব্যাট তুলে তাকে মারতে উদ্যত হন। 

ওই ঘটনায় আইসিসি জানিয়েছে, আসিফ আচরণবিধির ২.৬ ধারা ভঙ্গ করেছেন। সেখানে আন্তর্জাতিক ম্যাচে আপত্তিকর শারীরিক ভাষা প্রদর্শন ও অপমানজনক আচরণের কথা বলা হয়েছে। 

ফরিদ ২.১.১২ ধারা ভঙ্গ করেছেন। সেখানে ক্রিকেটার, স্টাফ, আম্পায়ার বা ম্যাচ রেফারির প্রতি অসঙ্গত শারীরিক ভাষা প্রদর্শনের কথা বলা হয়েছে।

এদিকে ম্যাচ শেষে এই হার মানতে পারেননি আফগান দর্শকরাও। তারা পাকিস্তানি দর্শকদের ওপর চড়াও হন। এই বিষয়ে প্রতিবাদ জানাতে আইসিসির কাছে চিঠি লেখবেন বলে জানান পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,507FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles