MYTV Live

নড়াইলে তিন কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরন

নড়াইলের লোহাগড়ায় এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথমদিন বাংলা প্রথম পত্রের পরীক্ষায় দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) সরবরাহ করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রী কলেজ এবং ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দিঘলিয়া কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব সুভাষ চন্দ্র কুন্ডু এবং ইতনা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়াও নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে একই ঘটনা ঘটে বলে জানা গেছে।

এর মধ্যে কালিয়া প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১০০ পরীক্ষার্থীর মধ্যে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র সরবরাহ করা হয়। এরপর বিষয়টি পরীক্ষার্থী ও কক্ষ পরিদর্শকদের নজরে আসে।

এছাড়া বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ১৫টি প্রশ্নপত্র সরবরাহের পর বিষয়টি নজরে আসলে কেন্দ্র সংশ্লিষ্টরা প্রশ্নপত্র দেওয়া বন্ধ করে দেন।

এ ব্যাপারে বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেন্দু হিরা জানান, ১৫টি প্রশ্নপত্র সরবরাহের পর বিষয়টি নজরে আসলে কেন্দ্র সংশ্লিষ্টরা প্রশ্নপত্র দেওয়া বন্ধ করে দেন। এরপর প্রশ্নপত্রগুলো গুছিয়ে নেওয়া হয়।

দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব সুভাষ চন্দ্র কুন্ডু বলেন, আমাদের এখানে সরবরাহ করা একটি প্যাকেটে প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র ছিল। ওই প্যাকেটে ১০০টি প্রশ্নপত্র ছিল। পরীক্ষার্থীদের দেওয়ার আগেই বিষয়টি আমাদের নজরে আসে।

এ বিষয়ে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম বলেন, কালিয়ায় সরবরাহ করা প্যাকেটের ওপরে বাংলা প্রথম পত্র লেখা থাকলেও ভেতরে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র পাওয়া গেছে। প্রশ্নপত্র বিতরণ করার বিষয়টি নজরে আসলে তাৎক্ষণিক সবার কাছ থেকে তা গুছিয়ে নেওয়া হয়। এরপর তাৎক্ষণিকভাবে সেটা ক্লোজ করা হয়েছে এবং বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,506FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles