MYTV Live

এক সপ্তাহের মধ্যে ৯ পণ্যের দাম নির্ধারণ করা হবে: বাণিজ্যমন্ত্রী

দেশের বাজারে নয়টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার। বিশ্ববাজারের সঙ্গে সঙ্গতি রেখে আগামী সাতদিনের মধ্যে নির্ধারণ হবে নতুন এ দাম।

শুক্রবার দুপুরে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৬তম দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিনি। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে নয়টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের তালিকা করে দেবে সরকার। পণ্যের দাম নির্ধারণে ১৫ দিন অতিক্রম হয়েছে। আগামী সাতদিনের মধ্যে দামের নতুন তালিকা প্রকাশ করা হবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে তেলসহ বিশ্বের প্রায় সব দেশেই দ্রব্যমূল্য বাড়ছে। তাই দেশেও বাড়ছে।

বর্তমান পরিস্থিতিতে মালিকেরা যে পরিমান লাভ করছে শ্রমিকরা তার ন্যায্য পাচ্ছে কিনা সে বিষয়টি গবেষণা করে দেখার আহবান জানান তিনি।

এছাড়া কারসাজি করে দাম বাড়ালে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেন বাণিজ্যমন্ত্রী।

এর আগে গত ৩০ আগস্ট বাণিজ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেয় যে, চাল, আটা, ময়দা, সয়াবিন তেল, পাম তেল, চিনি, মসুর ডাল, এমএস রড ও সিমেন্ট- এই নয়টি পণ্যের দাম বেঁধে দেবে। এজন্য বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে (বিটিটিসি) দাম নির্ধারণ করতেও বলা হয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,505FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles