MYTV Live

ভূটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ; সাবিনার হ্যাট্রিক

কাঠমান্ডু দশরথ স্টেডিয়ামে গোল উৎসব করেছে বাংলাদেশের নারী জাতীয় ফুটবল দল। আসরের সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। বাংলাদেশের হয়ে হ্যাট্রিক করেন সাবিনা খাতুন। একটি করে গোল করেন স্বপ্না, কৃষ্ণা রানী সরকার, ঋতুপর্ণা চাকমা, মাসুরা পারভীন ও তহুরা খাতুন।

এই জয়ে দ্বিতীয়বারের মতো সাফের ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে শিলিগুড়ি সাফের ফাইনালে খেলেন সাবিনা খাতুনেরা। সেবার সেমিফাইনালে বাংলাদেশ ৬-০ গোলে হারায় মালদ্বীপকে। আগামী ১৯ সেপ্টেম্বর ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত ও নেপালের মধ্যে জয়ী দল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। বক্সের বাইরে থেকে বল পেয়ে একাই গোলরক্ষককে কাটিয়ে ১-০ করেন সিরাত জাহান স্বপ্না। ১৭ মিনিটে মিশরাত জাহান মৌসুমীর বাড়ানো বলে গোলরক্ষককে পাশ কাটিয়ে আড়াআড়ি শটে দ্বিতীয় গোল করেন সাবিনা।

এরপর বক্সের বাইরে থেকে আসা ক্রসে ২৯ মিনিটে কৃষ্ণা রানি সরকার তৃতীয় গোল করেন। তৃতীয় গোল করার ছয় মিনিট পরই এই ফরোয়ার্ড আরেকবার আক্রমণ চালান। গোলকিপার তাকে আটকাতে পারলেও ঋতুপর্না চাকমা বল বের করে নিয়ে বাঁ পায়ের শটে জালে বল জড়ান।

এরফলে চার গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৪ মিনিটে সতীর্থের পাসে বক্সের সেন্টার থেকে গোল করেন সাবিনা। এর তিন মিনিট পর তার ফ্রি কিক থেকে জটলার মধ্যে দাঁড়িয়ে গোল করেন মাসুরা পারভীন।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে সপ্তম গোল করেন তহুরা খাতুন। আর যোগ করা সময়ে সাবিনা নিজের হ্যাটট্রিক এবং দলের হয়ে অষ্টম গোল করেন। চার ম্যাচে ৮ গোল করে এখন পর্যন্ত শীর্ষ গোলদাতা এই ফরোয়ার্ড।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,507FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles