MYTV Live

সিরিয়া উপকূলে নৌকা ডুবে ৬১ অভিবাসী নিহত

সিরিয়ার উপকূলে অভিবাসী ও শরণার্থীবাহী একটি নৌকা ডুবে যাওয়ার ঘটনায় ৬১ জনের প্রাণহানি হয়েছে। নৌকাটি লেবানন থেকে আসছিল। সিরিয়া ও লেবাননের সরকার এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার লেবাননের পরিবহনমন্ত্রী বলেন, বৃহস্পতিবারের দুর্ঘটনায় অন্তত ৬১ জনের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে বেশ কয়েকজনকে।

সিরিয়ার সরকার জানায়, উদ্ধারের পর ২০ জনকে টারটাউস বাসেল হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। ভুক্তভোগীদের বরাত দিয়ে দেশটির পরিবহনমন্ত্রী জানায়, বৃহস্পতিবার নৌকাটি ডুবে যাওয়ার সময় এতে ১২০ থেকে ১৫০ জনের মতো ছিল বলে ধারণা করছেন দেশটির কর্মকর্তারা। তাদের মধ্যে নারী-শিশুসহ লেবানিজ, সিরিয়ান এবং ফিলিস্তিনি নাগরিক ছিল। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়।

উত্তাল সমুদ্র ও প্রবল বাতাসের কারণে প্রতিকূল পরিবেশে উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন বন্দর মহাপরিচালক সামের কুব্রুসলি। 

সম্প্রতি লেবাননে হাজার হাজার মানুষ চাকরি হারিয়েছেন। লেবাননের পাউন্ডের মূল্য কমেছে ৯০ শতাংশেরও বেশি। হাজার হাজার পরিবার ক্রয় ক্ষমতা হারিয়ে চরম দারিদ্র্যের মধ্যে বসবাস করছে। হাজার হাজার লেবানিজ, সিরিয়ান ও ফিলিস্তিনি গত কয়েক মাস ধরে ইউরোপে আরও ভালো সুযোগের সন্ধানে নৌকায় করে লেবানন ছেড়েছেন।

সংকট-বিধ্বস্ত লেবানন থেকে সমুদ্রপথে ইউরোপে পালিয়ে যাওয়ার চেষ্টা ক্রমেই বাড়ছে। অবৈধ এই যাত্রাপথে এটিই সবচেয়ে বড় দুর্ঘটনা।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,504FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles