MYTV Live

এবার টিকটকেও আসছে ডিজলাইক বাটন

টিকটক নাউ-এর পর এবার ডিজলাইক বাটন আনলো টিকটক। ফলে ভিডিও পছন্দ না হলে এবার থেকে ডিজলাইক দিতে পারবেন টিকটক ব্যবহারকারীরা। সম্প্রতি টিকটকের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

এ বছরের এপ্রিল মাসে ডিজলাইক বোতামটি পরীক্ষা শুরু করে টিকটক।

ইউটিউবে প্রথম এই বাটনটি নিয়ে আসে গুগল। তবে বিভিন্ন কারণে সম্প্রতি এই সুবিধা বন্ধ করে দিয়েছে টেক জায়ান্টটি। ডিজলাইক বাটন থাকলেও কতজন সেই ভিডিওতে ডিজলাইক করেছেন তা দেখতে পান না ব্যবহারকারী। অনেকেই এই ডিজলাইক বাটনের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এতে কন্টেন্ট নির্মাতাদের মনোবল নষ্ট হয় বলে দাবি করেছিলেন অনেকে। এজন্য ইউটিউব ডিজলাইকের সংখ্যা দেখানো বন্ধ করেছে।

এবার ছোট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটকেও এলো এই সুবিধা। তবে ইউটিউবের মতোই এখানেও ব্যবহারকারীরা দেখতে পাবেন না কতজন সেই ভিডিওতে ডিজলাইক করেছে। চাইলে ডিজলাইক বাটনটিতে ডাবল ক্লিক করে সরিয়েও দিতে পারবেন ব্যবহারকারীরা।

এই বাটনটিকে মন্তব্যের বিকল্প হিসেবেই দেখছে সংস্থাটি। কারণ মন্তব্যের ঘরে অনেকেই হয়রানি, ঘৃণাত্মক, অপ্রাসঙ্গিক বা অনুপযুক্ত মন্তব্য করেন। এবার ডিজলাইক বাটন ব্যবহারে সেটি অনেকটাই কমে যাবে।

সম্প্রতি টিকটকের পক্ষ থেকে একটি টুইটে এই খবর জানানো হয়েছে। ২০২০ সাল থেকে টিকটক এই ফিচার নিয়ে কাজ করছে বলে জানা যায়, দুই বছর পর ২০২২ সালের এপ্রিলে পরীক্ষা নিরীক্ষা শুরু হয় এটি নিয়ে। খুব শিগগির বিশ্বের সব দেশের ব্যবহারকারীরা এই বাটন ব্যবহার করতে পারবেন বলেই জানিয়েছে টিকটক।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles