MYTV Live

টেকনাফ থেকে দেড় কোটি টাকা মূল্যের ১৩টি স্বর্ণের বার উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলার বারোইতলী এলাকা থেকে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করেছে কোস্ট গার্ড। তাদের একটি দল অভিযান পরিচালনা করে ২.১৫৯ কেজি ওজনের এ বারগুলো উদ্ধার করে।

তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তর্কি (বিএন) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার আনুমানিক রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মো. আশিক আহমেদের নেতৃত্বে টেকনাফ থানাধীন বরইতলী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন মিয়ানমার থেকে টেকনাফ স্থল বন্দরের দিকে আসা একটি বোট হতে নেমে একজন ব্যক্তিকে ১টি হলুদ রংয়ের বস্তা মাথায় নিয়ে বরইতলী প্যারা বনের ভিতরে প্রবেশ করতে দেখা যায়। গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্য কর্তৃক তাকে থামার জন্য সংকেত দেওয়া হলে সে বস্তাটি ফেলে দিয়ে বরইতলী পাহাড়ের মধ্যে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে বস্তাটি তল্লাশি করে ৩০ কেজি বার্মিজ গুড়ের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৩টি স্বর্ণের বার জব্দ করা হয়।

স্টেশন কমান্ডার আরও জানান, উদ্ধার করা স্বর্ণের বারগুলোর দাম ১ কোটি ৫২ লাখ ৪৫ হাজার টাকা। জব্দকৃত স্বর্ণের বার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা ।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles