MYTV Live

কংগ্রেসের নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গে

কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মল্লিকার্জুন খাড়গে। ২০ বছরের বেশি সময় পর গান্ধী পরিবারের বাইরে কেউ কংগ্রেসের সভাপতি হচ্ছেন।

স্থানীয় সময় বুধবার ভোট গণনা শেষে জানা গেছে যে, খাড়গে ৯০ শতাংশ ভোট পেয়ে এগিয়ে আছেন। তিনি মোট ভোট পেয়েছেন ৭ হাজার ৮৯৭টি। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী শশী থারুর পেয়েছেন মাত্র ১ হাজার ৭২টি ভোট।

কংগ্রেসের সেন্ট্রাল ইলেকশন অথরিটি (সিইএ) বলছে, দেশে মোট ভোটগ্রহণ কেন্দ্র ছিল ৩৬টি এবং বুথের সংখ্যা ৬৭টি। প্রতি ২০০ ভোটার পিছু একটি করে বুথ নির্ধারিত করা হয়।

‘ভারত জোড়ো’ যাত্রার কারণে কর্নাটকের বল্লারির সাঙ্গানাকাল্লুর শিবির থেকে ভোট দেন রাহুল। তার সঙ্গে ভোট দেন যাত্রায় অংশ নেওয়া প্রায় ৫০ জন ‘ভারত যাত্রী’।

গোপন ব্যালটে হয়েছে ভোটগ্রহণ। এই প্রথম বার ভোটদাতাদের কিউআর কোডসহ পরিচয় পত্র দিয়েছে সিইএ। পরিচয় পত্র ছাড়া ভোট দেওয়া যায়নি। ভোট গ্রহণের জন্য ৯৪৩ জন রিটার্নিং অফিসার নিয়োগ করেছে কংগ্রেস। 

ভোটের আনুষ্ঠানিক ফল ঘোষণা না হলেও রাহুল গান্ধী কর্ণাটকের এক সংবাদ সম্মেলনে খাড়গেকে বিজয়ী হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন।

১৯৯৮ সালের পর এই প্রথম কংগ্রেসের সভাপতি পদে গান্ধী পরিবারের বাইরের কেউ বসতে চলেছেন। তবে খাড়গে জয়ের পথে থাকায় দলের রাশ থাকছে গান্ধী পরিবারেরই হাতে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, এ নির্বাচন ঘিরে একাধিক জল্পনা, জলঘোলা হয়েছে। অবশেষে এই লড়াইয়ে মুখোমুখি হন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে ও শশী থারুর। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles