MYTV Live

প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েই জেলেনস্কিকে ফোন করলেন সুনাক

যুক্তরাজ্যের ৫৭তম প্রধানমন্ত্রী হয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে প্রথম ফোন করেছেন ঋষি সুনাক। ইউক্রেনের প্রতি তার পূর্ণ সমর্থনও ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন ঋষি সুনাক। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর ঋষি সুনাক প্রথম যে বিদেশি নেতাকে ফোন করেন তিনি হলেন ইউক্রেনের ভলোদিমির জেলেনস্কি।

ফোনে জেলেনস্কিকে যুক্তরাজ্যের অবিচল সমর্থনের আশ্বাস দিয়েছেন সুনাক। দুই নেতার ফোনালাপের পর এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয়।

সুনাকের এক মুখপাত্র বলেছেন, ফোনালাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেছেন, তাঁর সরকারের সময় ইউক্রেনের প্রতি যুক্তরাজ্যের সমর্থন বরাবরের মতোই শক্তিশালী হবে।

ইউক্রেনে রুশ আগ্রাসনের প্রেক্ষাপটে কিয়েভের প্রতি লন্ডনের সংহতি অব্যাহত থাকবে বলে জেলেনস্কিকে আশ্বস্ত করেছেন সুনাক। তিনি বলেছেন, তাঁর সরকারের ওপর জেলেনস্কি নির্ভর করতে পারেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী পদের নিয়োগপত্র হাতে নেওয়ার পরই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আক্রমণ করে কথা বলেছেন সুনাক। ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ তুলে ঋষি অভিযোগ করেছেন, মহামারির পরে বিশ্ব অর্থনীতিকে নতুন করে অস্থির করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles