MYTV Live

গুজরাটে ঝুলন্ত সেতু দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪১

ভারতের গুজরাটে দেড়শ বছরের ঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে নিহতের সংখ্যা বেড়ে  ১৪১ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ২৫ জন শিশু। উদ্ধার করা হয়েছে ১৭৭ জনকে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন শতাধিক। তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রোববার স্থানীয় সময় সন্ধ্যা পৌনে সাতটার দিকে গুজরাটের মোরবি জেলার মাচ্ছু নদীতে ব্রিটিশ আমলে নির্মিত ঐতিহাসিক ওই ঝুলন্ত সেতুটি ভেঙে পড়ে।

দুর্ঘটনার সময় কমপক্ষে ৫০০ জন ওই সেতুর ওপর ছিলো বলে সংশ্লিষ্টদের ধারণা। এখনও উদ্ধারকাজ চলছে। পরিস্থিতি মোকাবিলায় অনেকগুলো অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে নিয়ে আসা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, সেতুর ওপরে যারা ছিলেন, তাদের অধিকাংশই পর্যটক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে গুজরাট সফর করছেন। এরমধ্যেই ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য দুই লাখ রুপি ও প্রত্যেক আহত ব্যক্তিকে ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা করা হয়েছে।

সেতুটি মেরামতের পর চার দিন আগে গত ২৬ অক্টোবর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু এক্ষেত্রে কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি বা এর ফিটনেস সনদ নেওয়া হয়নি বলে জানান স্থানীয় মিনিউসিপ্যাল প্রধান।

অরেভা নামের একটি প্রাইভেট ট্রাস্ট প্রতিষ্ঠান সরকারি টেন্ডারের মাধ্যমে সেতুটি মেরামতের কাজ পায়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles