MYTV Live

পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসবে ভারত

ডিসেম্বরে তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত। এই সফরকে সামনে রেখে সোমবার পূর্ণ শক্তির ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

উভয় দলকে নেতৃত্বে দিবেন রোহিত শর্মা। সহ-অধিনায়ক হিসেবে আছেন লোকেশ রাহুল। এছাড়া স্কোয়াডে আছেন বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, রবীচন্দ্রন অশ্বিন ও শিখর ধাওয়ান।

তবে ওয়ানডে স্কোয়াডে এসেছে নতুন কিছু মুখ। তারা হলেন- রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি ও ইয়াস দয়াল। ইনজুরির কারণে স্কোয়াডে নেই তারকা পেসার জাসপ্রীত বুমরাহ। তবে চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে না পারা রবীন্দ্র জাদেজা ফিরেছেন দলে। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে ৪ ডিসেম্বরে। এরপর ৭ এবং ১০ ডিসেম্বর হবে বাকি দুটি ওয়ানডে। ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামে শুরু হবে টেস্ট সিরিজ। ১৪-১৮ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ২২-২৬ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। 

ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক) শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পান্ত, ইশান কিশান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, ইয়াস দয়াল ও দীপক চাহার।

টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, কেএস ভারত, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles