MYTV Live

রাশিয়ার হামলার পর কিয়েভসহ বেশ কয়েকটি শহরে পানি সংকট

ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির বেশ কয়েকটি শহরে বিদ্যুৎ এবং পানির সংকট তৈরি হয়েছে বলে খবর পাওয়া গেছে। 

সোমবার ইউক্রেনজুড়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার পর এই পরিস্থিতি তৈরি হয়। এ ছাড়া দেশব্যাপী এই হামলায় ১৩ জন আহত হয়েছে বলে জানিয়েছে ইউক্রেন সরকার। 

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানিয়েছেন, রাজধানী শহরের ৪০ শতাংশ লোক এখন পানির সংকটে আছে এবং প্রায় পৌনে তিন লাখ পরিবারে এখনো বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন হয়নি। 

এদিকে রাশিয়া বলেছে, ইউক্রেনে সামরিক নিয়ন্ত্রণ এবং শক্তিব্যবস্থার লক্ষ্যে এই হামলা চালানো হয়েছে এবং সব লক্ষ্যবস্তুতে আঘাত করা হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, রাশিয়ার ছোড়া ৫৫টি ক্ষেপণাস্ত্রের ৪৫টিই তারা ভূপাতিত করেছে।

শনিবার বন্দরনগরী সেভাস্টোপোলে ড্রোন হামলা চালিয়ে রাশিয়ার একটি যুদ্ধজাহাজ ধ্বংস করেছে ইউক্রেন। ইউক্রেনের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলীয় ওডেসা, জাপোরিশা এবং চেরকাসি অঞ্চলের একাধিক জলবিদ্যুৎ প্রকল্পে হামলা হয়েছে।

শহরজুড়ে পানি সংগ্রহের জন্য বাসিন্দাদের দীর্ঘ সারি দেখা গেছে । হামলার পরেই পানিসংকট দেখা দেয় বলে জানা গেছে। মেয়র ভিটালি ক্লিটসকো ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন, জ্বালানি খাত লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। দেশটির জরুরি সেবাদাতা প্রতিষ্ঠানগুলো বিদ্যুৎ ও পানির সংযোগ দ্রুত পুনঃস্থাপন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি। এ জন্য জরুরি ভিত্তিতে দেশটির প্রকৌশলীদের মোতায়েন করা হয়েছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles