MYTV Live

দেশপ্রেম ও  দক্ষতায় ঘাটতি থাকায় ৫ পুলিশ কর্মকর্তা অবসরে: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশপ্রেম ও  দক্ষতায় ঘাটতি থাকায় পাঁচ পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে বৃহস্পতিবার এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিয়মিত প্রক্রিয়া অনুযায়ী যাদের পুলিশে প্রয়োজন নেই; তাদের অবসরে পাঠানো হচ্ছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের পর সম্প্রতি পুলিশের পাঁচ কর্মকর্তাকে অবসরে পাঠিয়েছে সরকার। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ কর্মকর্তাদের এ (অবসরে পাঠানো) বিষয়টি চলমান প্রক্রিয়া। যাদের চাকরির বয়স ২৫ বছর হয়ে যায়, যাদের দক্ষতায় ঘাটতি পড়ে যায়, তাদের যদি দেশপ্রেমে ঘাটতি পড়ে যায়, তখন তাদের বিরুদ্ধে অনেক আগে থেকেই এ ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই পর্যায়ে তাদের দক্ষতা ও দেশপ্রেমের ঘাটতি ছিল বলে ডিপার্টমেন্ট থেকে সেই ব্যবস্থা গ্রহণ করেছে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকার যদি মনে করে তাঁকে দিয়ে কাজ হচ্ছে না, তাহলে খামাখা একটি পদ দখল করে রাখবেন কেন? আরেকজন সেই পদে গিয়ে আরও বেশি সেবা দিতে  পারেন, সেজন্য এই কাজটি করা হয়েছে।

বিএনপির সমাবেশ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের পক্ষ থেকে কোনও বাধা দেওয়া হচ্ছে না। এছাড়া সমাবেশকে উদ্দেশ্য করে কাউকে গ্রেপ্তারও করা হচ্ছে না। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles