MYTV Live

বান্দরবানের চার উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো ৮ নভেম্বর পর্যন্ত

বান্দরবানের রুমা-রোয়াংছড়ি, আলীকদম-থানচি এই চার উপজেলায় পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন পত্রে বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বান্দরবান সেনা রিজিয়ন সদরদপ্তরের ৩ নভেম্বর চিঠির আলোকে গত ৩০ অক্টোবর জারি করা চারটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। জনস্বার্থে ও নিরপত্তার বিষয় বিবেচনা করে রুমা, থানচি, রোয়াংছড়ি ও আলীকদম উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে এই নিষেধাজ্ঞা প্রয়োজ্য হবে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। এরপর গত ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে তা বাড়িয়ে ৪ নভেম্বর পর্যন্ত করা হয়। পুনরায় এ নিষেধাজ্ঞা বৃদ্ধি করে তা আগামী ৮ নভেম্বর পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী দুর্গম পাহাড়ে কুকিচীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সন্ত্রাসী সংগঠন থেকে সমতল থেকে আসা জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে ও সেখানে অবস্থান করছে। তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। অভিযান চলাকালে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে ভ্রমণের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles