MYTV Live

বিশ্বকাপে ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক ঢুকতে পারবে না স্টেডিয়ামে

আর কয়েক দিন বাকি কাতার বিশ্বকাপের পর্দা ওঠার। বিদেশি ভক্ত-সমর্থকদের স্বাগত জানাতে তৈরি মধ্যপ্রাচ্যের দেশটি। বিভিন্ন দেশের সমর্থকেরাও প্রস্তুত করছেন নিজেদের। কেউ এরই মধ্যে হয়তো কাতারে পা রেখেছেন, কেউ আবার সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

এরই মাঝে আর্জেন্টাইন সমর্থকদের জন্য দুঃসংবাদ দিল বুয়েন্স আয়ার্স শহরের সিটি গভরমেন্ট। আর তা হলো ৬ হাজার আর্জেন্টাইন সমর্থকের একটি তালিকা প্রস্তুত করা হয়েছে। যারা কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে ঢুকতে পারবে না।

সহিংস, অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এমনকি নিজের খাবার জোটাতে না পারা সমর্থকও আছেন এ তালিকায়। কাল এক বিবৃতিতে এই তালিকার কথা জানায় বুয়েন্স আয়ার্স শহরের সরকারি প্রশাসন।

সিটির জাস্টিস অ্যান্ড সিকিউরিটি মিনিস্টার মার্সেলো ডি’আলেসান্দ্রো স্থানীয় এক রেডিও স্টেশনকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা ফুটবলে শান্তি ফেরাতে চাই এবং যারা উগ্র তারা থাকবে স্টেডিয়ামের বাইরে। তারা ‘বারাস’-এর (উগ্র সমর্থক) অন্তর্ভুক্ত, যারা সহিংস কর্মকাণ্ড করে থাকে, যারা ট্রাপিটোসের (নিষিদ্ধ ব্যবসা) মতো অবৈধ সংগঠনের সঙ্গে জড়িত এবং খাবার খেয়ে বিল দেয় না।’

ডি’আলেসান্দ্রো বলেছেন, এই ৬ হাজার দর্শকের মধ্যে তিন হাজার ‘বারাব্রাভাস’, যারা স্থানীয় লিগ ম্যাচেই নিষিদ্ধ।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতি বিশ্বকাপেই অংশগ্রহণকারী দেশগুলো থেকে নিরাপত্তা প্রতিনিধি দল পাঠানো হয়, যেন তারা আয়োজক দেশের নিরাপত্তা বাহিনীকে সহযোগিতা করতে পারে। বিশ্বকাপে উগ্র সমর্থকদের দূরে রাখতে গত জুনে কাতারি অ্যাম্বাসির সঙ্গে একটি সহযোগিতা চুক্তি করেছে আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তা মন্ত্রণালয়।

কাতার বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর থেকে। ২২ নভেম্বর সৌদি আরবের মুখোমুখি হয়ে কাতার বিশ্বকাপ শুরু করবেন লিওনেল মেসিরা।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles